ঠাকুরগাঁওয়ের রুহিয়া স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা ব্যাহত
৪ নভে '১৬
0 Shares

ঠাকুরগাঁওয়ের রুহিয়া স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা ব্যাহত

ঠাকুরগাঁওয়ের রুহিয়া স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা সেবা ব্যাহতএস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁও সদর উপজেলাধীন স্বাস্থ্য কেন্দ্র গুলোর বেহাল দশা। এরমধ্যে জেলা সদরের রুহিয়া স্বাস্থ্য কেন্দ্রের অবস্থা সবচেয়ে সংকটাপন্ন। ১০ শয্যা বিশিষ্ট এম এন এইচ হাসপাতালটি বর্তমানে নানা ধরণের সমস্যায় জর্জরিত। ফলে সাধারণ রোগীরা পয়োজনীয় চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

এলাকাবাসীর অভিযোগ, হাসাপাতালে একজন মেডিকেল অফিসার থাকেন কাগজে কলমে। সপ্তাহে ৫দিন (রবিবার থেকে বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মোট ৩ ঘন্টা কোনরকমভাবে অফিস চলছে হাসপাতালটিতে। রোগী আছে কিন্তু ডাক্তার নেই। হাসপাতালে যারা চিকিৎসার জন্য আসেন তারা চিকিৎসা না পেয়ে বাড়ী ফিরে যান।

হাসপাতালের ভিতরে পথচারীরা যত্র-তত্র মলমূত্র ত্যাগ করেন। ময়লা আবর্জনার স্তুপে পরিণত হয়েছে হাসপাতাল চত্বরটি।

এছাড়া হাসপাতালের ভিতরে অবৈধভাবে গড়ে উঠেছে পাগলু স্ট্যান্ড। এর জন্য এই হাসপাতালে চিকিৎসার জন্য আসা নারী-শিশু রোগীদের নাকে রুমাল দিয়ে হাসপাতালে যাওয়া আসা করতে হয়। এছাড়া স্বাস্থ্য কেন্দ্রটি মাদকসেবীদের অভয়ারণ্য বলেও অভিযোগ করছেন এলাকাবাসী। হাসপাতালে মূল ফটকের দুই পাশে গড়ে উঠেছে নিম্ন আয়ের মানুষদের মার্কেট। অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় চলছে এসব অবৈধ কার্যকলাপ।

এলাকাবাসী প্রশাসনের কাছে হাসপাতালটি সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য জোরালো দাবী জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

    No posts found.

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।