21 Nov 2017 - 02:57:26 am

জীবনসঙ্গী না পেয়ে নিজেকেই বিয়ে, নিজের সঙ্গেই মধুচন্দ্রিমা!

Published on শনিবার, মার্চ ৪, ২০১৭ at ৪:৩৩ পূর্বাহ্ণ
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক: মেরিকার হিউস্টন’র বাসিন্দা ইয়াসমিন(৩৮) এলিবাই ঠিক করে ফেলেছিলেন‚ আর ২ বছরের মধ্যে প্রেমিক জীবনে না এলে নিজেকেই বিয়ে করবেন তিনি! সেই আশঙ্কাই সত্যি হল বাস্তবে। ৩৮ থেকে ৪০-এ পৌঁছেও প্রেমিক এল না জীবনসঙ্গী না পেয়ে নিজেকেই বিয়ে, নিজের সঙ্গেই মধুচন্দ্রিমা!ইয়াসমিনের জীবনে। শেষে নিজেকে দেওয়া কথা রাখলেন এই যুবতী। বছর দুয়েক আগে বিয়ে করলেন নিজেকেই। বিয়ে হয় হিউস্টনের Museum of African American Culture-এ। অনুষ্ঠানে হাজির ছিলেন ইয়াসমিনের পরিজন এবং বন্ধুবান্ধবরা। তাদের অভিনন্দন পেয়ে উচ্ছ্বসিত ইয়াসমিন।

নিজেকে বিয়ে করা আইন বহির্ভূত। তাই বিয়ের অনুষ্ঠানে ইয়াসমিনের বাহু জড়িয়ে হাঁটেন তার মা। কিন্তু বিয়ের পাত্র বা পাত্রী‚ একসঙ্গে দুটি ভূমিকাতেই ছিলেন ইয়াসমিন। কম্বোডিয়া‚ লাওস এবং দুবাইয়ে নিজের সঙ্গে নিজেই মধুচন্দ্রিমা করেন ৩৮ বছরের ইয়াসমিন এলিবাই। একইভাবে নিজেই নিজেকে বিয়ে করেন সোফি ট্যানারও। ইংল্যান্ডের ব্রাইটনের বাসিন্দা সোফির বয়স হয়েছিল ৩৭ বছর। কিন্তু খুঁজে পাননি মনের মানুষ।

শেষে গত বছর এই লেখিকা সিদ্ধান্ত নেন‚ তিনি নিজেই নিজের জীবনসঙ্গিনী হবেন। কিন্তু গির্জায় বিয়ের সব রীতি পালন করেন তিনি। পুষ্পস্তবক ছুড়ে দেওয়া‚ নাচগান‚ কেক কাটা‚ সবই হয়। তার বাহু ধরে অল্টার অবধি নিয়ে যান বাবা। শেষ অবধি নিজেই নিজেকে আংটি পরিয়ে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করেন ‘সিঙ্গল’ সোফি। এরা দু’জন প্রতীকী মাত্র।

এখন মাঝে মাঝেই শোনা যাচ্ছে, ইউরোপ‚ আমেরিকায় মহিলারা নিজেরা নিজেদেরকেই বিয়ে করছেন। নিজেরা নিজেদের মতো করেই পুরো জীবন কাটিয়ে দিচ্ছেন।সূত্র- ইন্টারনেট

Print Friendly, PDF & Email