25 Nov 2017 - 12:38:41 am

রাজশাহীতে ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

Published on রবিবার, জুন ৪, ২০১৭ at ৭:৪৬ অপরাহ্ণ
Print Friendly, PDF & Email

রাজশাহীতে ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনপাপন সরকার শুভ্র,রাজশাহী: দুদিন ব্যাপী শুরু হলো ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭। আজ রোববার সকাল ১০টায় রাজশাহী কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ। জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং রাজশাহী জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।
“উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে প্রায় ৪০টি স্টল অংশগ্রহন করে। উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারী স্কুল ও কলেজ এই বিজ্ঞান মেলায় অংশগ্রহনের সুযোগ পায়। স্টলগুলোতে অংশগ্রহনকারী স্কুল ও কলেজগুলো তাদের বিজ্ঞান ভিত্তিক ক্ষুদ্র ক্ষুদ্র আবিষ্কারগুলো প্রদর্শন করে। প্রদর্শনীতে প্যাসকেলের বলবৃদ্ধিকরন নীতি, প্রধানমন্ত্রীর ডিজিটাল গ্রাম, স্মার্ট গার্বেজ মনিটরিং সিস্টেম, সাশ্রয়ী গ্যাস তৈরী, সীমাহীন বাগান ইত্যাদি প্রদর্শিত হয়।
অনুষ্ঠানের ও বিজ্ঞান মেলার সার্বিক তত্বাবধান করে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়।

Print Friendly, PDF & Email