২০১৮ সালের টুয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষনা
১৯ জুন '১৭
0 Shares

২০১৮ সালের টুয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষনা

২০১৮ সালের টুয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষনা

২০১৮ সালের টুয়েন্টি বিশ্বকাপ বাতিল ঘোষনা

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর আগামী বছর অনুষ্ঠিত হচ্ছে না। শীর্ষ দলগুলো দ্বিপাক্ষিক সিরিজে ব্যস্ত থাকায় সপ্তম আসর ২০১৮ সালের পরিবর্তে ২০২০ সালে অনুষ্ঠিত হবে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) উচ্চ পর্যায়ের একজন মুখপাত্র এই তথ্য প্রকাশ করেছেন। তবে কোন সময় এবং কোথায় অনুষ্ঠিত হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি।

আইসিসির গুরুত্বপূর্ণ এক কর্মকতা ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেন ,”এটা সত্যি যে টি-টোয়েন্টি বিশ্বকাপের ২০১৮ আসর আমরা বাদ দিচ্ছি। প্রথম কারণ হচ্ছে সদস্য দেশগুলো

 

অনেক দ্বিপাক্ষিক সিরিজে ব্যস্ত থাকবে। ২০১৮ সালে এ টুর্নামেন্ট আয়োজন সম্ভব নয়। যদিও কোনো ভেন্যুর বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয় হয়নি। যাই হোক ২০২০ সালে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে পারে। ”

সূত্রটি জানায়, “২০২০ সালে টুর্নামেন্ট মাঠে ফিরবে। দক্ষিণ আফ্রিকা অথবা অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে পারে সপ্তম আসর। দ্বিপাক্ষিক সিরিজ ছাড়াও আইসিসির অনেক ইভেন্ট হচ্ছে। সদস্য দেশগুলোও টুর্নামেন্ট পেছানোর পক্ষে। ”

এটা অত্যন্ত পরিষ্কার যে প্রায় সকল বোর্ডেরই নিজস্ব ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগ রয়েছে। এছাড়া বোর্ডগুলোর রাজস্ব আয়ের অধিকাংশ আসে দ্বিপাক্ষিক সিরিজের প্রচার স্বত্ব থেকে। এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত না হলে সেটা আইসিসির জন্য একটা বিপর্যয় হবে কিনা- এমন প্রশ্নের জবাবে আইসিসির সেই মুখপাত্র জানিয়েছেন, “আদৌ তেমনটা হওয়ার কোনো সুযোগ নেই। বিশ্বে অনেক টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হচ্ছে এবং ভক্তরা অনেক খেলা দেখতে পাবে। ”

দক্ষিণ আফ্রিকায় ২০০৭ সালে বসেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসর। এরপর ইংল্যান্ড (২০০৯), ওয়েস্ট ইন্ডিজ (২০১০), শ্রীলঙ্কা (২০১২) এবং বাংলাদেশ (২০১৪) এবং ভারত (২০১৬) পরবর্তী আসরগুলো আয়োজন করেছিল।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

    No posts found.

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।