• Home »
  • লাইফস্টাইল »
  • আপনি কি ছেলে ? তাহলে জেনে নিন আপনার যৌবন দীর্ঘ দিন কি ভাবে ধরে রাখবেন
আপনি কি ছেলে ? তাহলে জেনে নিন আপনার যৌবন দীর্ঘ দিন কি ভাবে ধরে রাখবেন
২৭ জুন '১৭
0 Shares

আপনি কি ছেলে ? তাহলে জেনে নিন আপনার যৌবন দীর্ঘ দিন কি ভাবে ধরে রাখবেন

আপনি কি ছেলে ? তাহলে জেনে নিন আপনার যৌবন দীর্ঘ দিন কি ভাবে ধরে রাখবেনওয়েব ডেস্ক: বয়স বেড়ে যাক, এটা বোধহয় কেউই চান না। তার থেকেও মানুষ বেশি যেটা চায় না, সেটা হল চেহারায় বয়সের ছাপ পড়াটা। আর তাই, সবসময় চেষ্টা চলে নিজের যৌবন চিরকাল ধরে রাখতে। কিন্তু সেটা তো সহজ কাজ নয়। বয়স বাড়বেই আর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে চেহারায় বয়সের ছাপও পড়বে। তবে গবেষকেরা জানাচ্ছেন, কিছু নিয়ম মেনে চললে আপনি চির যৌবন ধরে রাখতে পারবেন। জানেন কীভাবে?

 গবেষকেরা বলছেন, মদ্যপান করলে খুব তাড়াতাড়ি আপনার চেহারায় বয়সের ছাপ পড়ে যায়। মদ্যপান করলে চেহারায় রিঙ্কল দেখা দেয়। আর তার ফলে আপনাকে বয়সের তুলনায় বেশি বয়ষ্ক মনে হয়। তাই চির যৌবন ধরে রাখতে মদ্যপান বা মদ খাওয়া আপনাকে একেবারেই ছেড়ে দিতে হবে।
  সম্প্রতি একটি নতুন গবেষনা থেকে গবেষকরা জানাচ্ছেন, বয়স জনিত সমস্যা যেমন, ডায়াবেটিস , ক্যানসার , বিভিন্ন কার্ডিওভ্যাসকুলার রোগ , স্মৃতিভ্রংশ প্রভৃতি আরও বেশি পরিমানে দেখা দিতে পারে মদ খাওয়ার ফলে। একটি পরীক্ষা করা হয়েছিল। যেখানে দেখা গিয়েছে, যাঁরা মদ্যপান করেছেন, তাঁদের তুলনায় যাঁরা মদ্যপান করেননি তাঁরা অনেক বেশি এই সমস্ত রোগের থেকে দূরে রয়েছেন। অর্থাত্‌, তাঁরা এই সমস্ত রোগে কম বয়সে আক্রান্ত হননি।

তাই, এরপর থেকে থেকে মদ্যপান করার আগে ভাবুন আপনি কি নিজের চির যৌবন ধরে রাখতে চান? নাকি চান না।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।