সৈয়দপুরে জিয়াকে বাঁচাতে এগিয়ে আসুন
৬ জুলা '১৭

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

সৈয়দপুরে জিয়াকে বাঁচাতে এগিয়ে আসুন

নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১নং ওয়ার্ড কয়া গোলাহাটের বাসিন্দা জিয়ারুল হক জিয়া। মিশুক নম্র ভদ্র এই জিয়ারুলকে এলাকায় সবাই জিয়া ভাই হিসাবে চেনে। জিয়া ভাইয়ের নামাজ সহজে কাযা হয় না।
দিন মজুর মিশুক নামাজি এই ভাই আজ মরণব্যাধী ক্যানসারে আক্রান্ত হয়ে অর্থের অভাবে চিকিৎসা করাতে পারতেছেন না। ডাক্তার এর পরামর্শ অনুযায়ী ১৫ দিন পর পর থেরাপী দিতে হবে যেটার জন্যও প্রয়োজন অনেক টাকার কিন্তু সেটাও করতে পারতেছেন না এই অসহায় ভাই।

সৈয়দপুরে জিয়াকে বাঁচাতে এগিয়ে আসুন
দিনমজুর এই ভাই ক্যানসার রোগে আক্রান্ত বলে অন্তসত্তা স্ত্রী আর ছোট ছোট ৩ ছেলে জুবায়ের ইসলাম(১২), জাভেদ ইসলাম (৮), জুনায়েদ আল হাবিব (৬) কে নিয়ে সংসার একদম থমকে গেছে। বাবা কাজে যাচ্ছে না বলে ছোট ছেলেদের লেখাপড়াও বন্ধ হওয়ার উপক্রম। একজন দিন মজুর হালাল রুজি রোজগার করে ছোট ছোট তিন সন্তানকে নিয়ে চলা জিয়ার সংসারে যেন দুঃখের শেষ নেই। কয়েক মাস আগে অটোরিক্সা দিয়ে মেজ ছেলের এক্সিডেন্ট হলে ধার দেনা করে চিকিৎসায় খরচ হয় লক্ষাধিক টাকা।
তবে ক্যানসারে আক্রান্ত জিয়া ভাই সময় মত সঠিক চিকিৎসা নিলে সুস্থ্য হয়ে উঠবেন বলে জানিয়েছেন ডাক্তার। গত ০৪/০২/২০১৭ ইং তারিখে প্রথম ক্যানসার ধরা পড়ে জিয়া ভাইয়ের শরীরে। পরে পার্বতীপুর, জয়পুরহাট, রংপুর ও সর্বশেষ ধার দেনা করে ঢাকায় চিকিৎসা নিয়েছেন। এখন টাকার অভাবে সেই চিকিৎসাও বন্ধ। মুখের শেষ ভাগে ক্যানসার বলে আসতে আসতে মাথার চুল আর দাড়ী ঝড়ে পড়তে শুরু করেছে বলে জিয়া ভাইয়ের কষ্ট আরও বেড়ে যায়।
বর্তমানে শ্বাস-প্রশ্বাস নিতে মারাত্মক কষ্ট হয় জিয়া ভাইয়ের। সেই সাথে পরিবারের ভোরন পোষনেও বেড়েছে অনেক কষ্ট। তাঁর শরীর দিন দিন শুকিয়ে যাচ্ছে। অন্যের কাছে হয়ে পড়েছেন ঋণগ্রস্থ’ও। বর্তমানে তিনি ঢাকা মেট্রোপলিটন মেডিকেল সেন্টারে ক্যানসার বিশেষজ্ঞ ডাঃ বদিউস সালাম রিয়াদ’র কাছে চিকিৎসা নিচ্ছেন
স্বনামধন্য ওই চিকিৎসক নিয়মিত থেরাপী আর দ্রুত অপারেশন’র পরামর্শ দিয়েছেন। এতে প্রায় ৩ লাখ টাকা প্রয়োজন হবে যেটা জিয়ার পক্ষে যোগান দেওয়া সম্ভব নয়। অভাবী সংসারে আর কোন সহায়-সম্পদও নেই যে তা বিক্রি করে চিকিৎসা করাবেন। এ অবস্থায় ভদ্র এই জিয়া ভাই চিকিৎসায় সমাজের বিত্তশালী, দানশীল ও সহৃদয়বান মানুষের কাছে সাহায্যে হাত বাড়িয়েছেন। আপনার একটু সহযোগিতায় হয়তো জিয়া ভাই পাবে স্ত্রী সন্তানদের নিয়ে বেঁচে থাকার প্রেরণা। সাহায্য পাঠানোর ঠিকানা মো. জিয়ারুল হক জিয়া, গ্রাম: কয়া গোলাহাট, ডাকঘর ও উপজেলা: সৈয়দপুর, জেলা নীলফামারী। হিসাব নম্বর: ১৬১১৫১১০০৬৮৪, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, সৈয়দপুর শাখা। মোবাইল: ০১৭৪৯৬৬৪০৮৫ (রকেট, ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং), যোগাযোগ: ০১৭৪৯৬৬৪০৮৫। পক্ষে-আলমগীর হোসেন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি।

<

p style=”text-align: justify;”> 

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।