ব্রেষ্টক্যান্সারে আক্রান্ত নাজমা বেগমের আকুতি, আমি বাঁচতে চাই
২৩ জুলা '১৭
0 Shares

ব্রেষ্টক্যান্সারে আক্রান্ত নাজমা বেগমের আকুতি, আমি বাঁচতে চাই

নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : বেস্টক্যান্সার রোগে আক্রান্ত হয়ে শুধু অর্থের অভাবে চিকিৎসা বঞ্চিত জীবন-মৃত্যুর মাঝে দাঁড়িয়ে নওগাঁ জেলার আত্রাই উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মোছাঃ নাজমা বেগমের (৪০) আকুতি আমি বাঁচতে চায়। সুস্থ হয়ে আর দশটা মানুষের মতো সমাজে মাথাউচুঁ করে চলতে চায়। কিন্তু টাকার অভাবে এ জটিল ব্যধি তাকে কতদিন বাঁচতে দেবে, সে ভাবনায় তার পরিবার উদ্বিগ্ন হয়ে পড়েছে। অসহায় নাজমা বেগম দেড় বছর যাবৎ বেস্ট ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে দিন দিন মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। নাজমা বেগম নি¤œ মধ্যবিত্ত পরিবারে সদস্য হওয়ায় ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যেতেও হিমসিম খাচ্ছে তার পরিবার। নাজমা বেগম উপজেলার পার-পাঁচুপুর গ্রামের মোঃ আশরাফুল ইসলামের স্ত্রী।
ব্রেষ্টক্যান্সারে আক্রান্ত নাজমা বেগমের আকুতি, আমি বাঁচতে চাইজানা গেছে, দীর্ঘ দেড় বছর যাবৎ বেস্টক্যান্সারের মতো দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এই অসহায় নাজমা বেগম বর্তমানে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লরছে। অসহায় নাজমা বেগমের স্বামী আশরাফুল ইসলাম ঢাকা শহরে পাঁচ হাজার টাকা বেতনে গার্ডের চাকুরি করেন। তাতে তার পরিবারের খরচ চালাতেই তাকে হিমশিম খেতে হয়। তার চিকিৎসা ব্যয় অত্যন্ত বেশি হওয়ায় দরিদ্র পরিবারের পক্ষে তার চিকিৎসার যোগান দেওয়া অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। ফলে বিছানায় শুয়ে শুয়ে মৃত্যুর প্রহর গুণেই দিন কাটছে এই অসহায় নারী নাজমা বেগমের। তাকে এভাবে কত দিন বাঁচিয়ে রাখতে পারবেন তার পরিবার এ নিয়ে শংশয় প্রকাশ করেছেন তারা। নাজমা বেগমের শারীরিক অবস্থা দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এ জন্য যত দ্রুত সম্ভব তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা।
এ ব্যাপারে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপাপ্ত আবাসিক মেডিকেল অফিসার আশীষ কুমার সরকার জানান, নাজমা বেগম আমাদের হাসপাতালে ভর্তি আছেন এবং আমি তার চিকিৎসার রিপোর্ট দেখেছি। বর্তমানে তার উন্নত চিকিৎসা করাতে পারলে তার আরোগ্য লাভ করা সম্ভব বলে জানান তিনি।
এ সমস্যা সম্পর্কে নাজমা বেগমের সাথে কথা বললে তিনি অশ্রুসিক্ত কন্ঠে বলেন, এ রোগটি আমার জীবনটাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে। সেই সঙ্গে তার যন্ত্রণা তার জীবনটাকে বিষিয়ে তুলেছে। আমি বাঁচতে চায়, আমি আবার সুস্থ জীবন ফিরে পেতে চায়। তার চিকিৎসার জন্য বাংলাদেশসহ সারা বিশ্বের হৃদয়বান ও দানশীল ব্যক্তির প্রতি আকুল আবেদন জানিয়ে সহযোগিতা কামনা করেছেন তার পরিবার। সবার একটু সহযোগিতা-সহানুভুতি বাঁচাতে পারে নাজমা বেগমের জীবন। নাজমা বেগমকে সাহায্য পাঠানোর জন্য তার নিজস্ব বিকাশ নং-০১৭৭৯৯২১৫৮৫ এ পাঠানো যাবে।#

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

    No posts found.

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।