হজ্জ করতে এসে এই পর্যন্ত ১ জন বাংলাদেশি হজ যাত্রীর মৃত্যু
৩১ জুলা '১৭
0 Shares

হজ্জ করতে এসে এই পর্যন্ত ১ জন বাংলাদেশি হজ যাত্রীর মৃত্যু

মোহাম্মদ ফিরোজ, সৌদিআরব প্রতিনিধি: সৌদি অারবের পবিত্র মক্কা, মদিনা ও জেদ্দায় চলতি বছর হজ পালনে এসে এই রির্পোট লেখা পর্যন্ত মোট ১ জন বাংলাদেশি হজ যাত্রীর হ্নদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন। মৃত  হজ যাত্রীরা হলেন- নেত্রকোনা সদরের খন্দকার এ আর ইউছুফ, পাসপোর্ট নাম্বার BM0923253
হজ্জ করতে এসে এই পর্যন্ত ১ জন বাংলাদেশি হজ যাত্রীর মৃত্যুসর্বশেষ হজ্জ কাউন্সিলের তথ্য মতে এই পর্যন্ত ১৯১১ জন হাজী সৌদি আরব এসে পৌঁছাল। তাদের মধ্য বাংলাদেশ বিমান এয়ারলাইন্স  ২৩ টি ও সৌদি এয়ারলাইন্সে ৩০ টি হজ্জ ফ্লাইট সম্পাদন করে।
আগামী ৩১ আগস্ট বৃহস্পতিবার অনুিষ্ঠত হতে যাচ্ছে ইসলামের অন্যতম ইবাদত পবিত্র হজ্জ। প্রায় ৩২ লাখ মুসলমানের আবগেময় কন্ঠে আরাফাত ময়দানে ধ্বনিত হবে ‘‘লাবাবাইক আল্লাহুম্মা লাব্বাইক। লাব্বাইকা লা সারিকালাকা লাব্বাইক ইন্নাল হামদা ওয়ালনয়োমাতা লাকা আল মুলক’’। এ বছর বাংলাদশে থেকে সর্বোচ্চ ১ লাখ ২৭ হাজার ১শ ’৯৮ জন হজ্জের এ মহাসমাবেশে শরিক হবেন। 
পবিত্র হজ্জ ২০১৭ উপলক্ষে বাংলাদেশ হজ্জ কন্স্যুলেট মক্কায় সকল প্রস্তুতি সম্পন্ন রেখেছে। আগামী ২৪ জুলাই বাংলাদশে বমিান যোগে ৪শ ১৯ জন যাত্রী আগমন করবেন জেদ্দা আন্তর্জাতিক বিমানবন্দরে ২০১৭ সালের হজ্জযাত্রীদের প্রথম ফ্লাইট সৌদি কর্তৃপক্ষ এবং বাংলাদশের দূতাবাস এবং হজ্জ কন্স্যুলেটের কর্মকর্তা, বাংলাদশ হজ্জ কন্স্যুলেটে কাউন্সলির মুহাম্মাদ মাকসুদুর রহমান জানান, হাজিদের সুবিধার্থে গৃহিত সরকাররে উদার নীতির সুফল বাংলাদেশ হতে আগত সকল হাজ্বীই সমানভাবে পাবনে। হাজ্জিদের জন্য মক্কা ও মদিনায় বাড়ি ভাড়া মিনা ও আরাফাত ময়দানে শীতাতপ নিয়ন্ত্রিত তাবু, মক্কা, মদিনা ও জেদ্দা যাতায়াতের উন্নতমানের ব্যবস্থা করা হয়েছে। এ বছর সরকার পর্যাপ্ত পরিমাণ ঔষধসহ বিপুল সংখ্যাক সরকারি কর্মকর্তা, ডাক্তার, নার্স, সহায়ক আইটি-টিম এবং হজ্জ-কর্মী নিয়োগ করা হয়েছে। বাংলাদেশি হাজিদের জন্য কাউন্সিলর হজ্জ প্যাকজেরে ব্যবস্থা রয়েছে। বাংলাদশে সরকারের সার্বিক ব্যবস্থাপনায় এ বছর  আগত হাজিদের অধকিতর সুস্থ্য ও সুন্দরভাবে পবিত্র হজ্জ পালন করতে সক্ষম হবেন।
Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

    No posts found.

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।