25 Nov 2017 - 03:21:05 pm

ডোমার হাসপাতালে ডাক্তার না থাকায় রোগীর মৃত্যু : হাসপাতালে তোলপাড়

Published on বুধবার, সেপ্টেম্বর ৬, ২০১৭ at ৫:৫৭ অপরাহ্ণ
Print Friendly, PDF & Email

ইয়াছিন মোহাম্মদ সিথুন, ডোমার (নীলফামারী): নীলফামারীর ডোমার উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ঠ স্বাস্থ কমপ্লেক্সে ডাক্তার না থাকায় মহুবার রহমান (৫০) নামের এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ( বুধবার) সকাল ১১ টায় মহুবার রহমানের মৃত্যু হলে তার আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী উত্তেজিত হয়ে হাসপাতালের সামনে বিক্ষোভ করে। তিনি জলঢাকা উপজেলার শিমুলবাড়ি বাঁশদহ গ্রামের মৃত দলিমদ্দিনের ছেলে।ডোমার হাসপাতালে ডাক্তার না থাকায় রোগীর মৃত্যু : হাসপাতালে তোলপাড়
মৃত মহুবার রহমানের শ্যালক গোললাম মোস্তফা বলেন, মঙ্গলবার মহুবার রহমানের বুকে প্রজন্ড ব্যাথ্য হলে রাত ২ টার সময় ডোমার উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। কিন্তু ওই সময় কোন ডাক্তার হাসপাতালে না থাকায় রোগীকে কোন চিকিৎসা দেওয়া হয় নাই। পর্যাপ্ত চিকিৎসা না হওয়ায় মহুবার রহমানের মৃত্যু হয়েছে বলে তিনি দাবী করেন।
ওই দিন মঙ্গলবার রাত আট টা থেকে সকাল আট টা পর্যন্ত হাসপাতালের দায়িত্বে ছিলেন উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো: কারিমুল হাসান। কিন্তু তিনি ওই সময় হাসপাতালে ওই সময় উপস্থিত ছিলেন না। কিন্তু তার সহকারী উপ-সহকারী মেডিকেল অফিসার ছামিনুর ইসলামও অনুপস্থিত ছিলেন। ছামিনুর ইসলামের পরিবর্তে সহকারী উপ-সহকারী মেডিকেল অফিসার এস এম সফিকুল ইসলাম দায়িত্ব পালন করেছিলেন বলে জানা গেছে।
এব্যাপারে বুধবার দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. মো: আরিফুল ইসলাম জানান, গ্যাসটিকজনিত কারণে তাকে ভর্তি করা হয়েছে। আমি এসে সকাল সাড়ে আট টায় ইসিজি করে রিপোর্ট ভালো পেয়েছি। কথা বলতে বলতে তিনি মারা যান। মৃত্যুর কোন কারণ আমি বুঝতে পারি নাই।

 

Print Friendly, PDF & Email