মোস্তাফিজ ধীরে ধীরে কেন ভয়ঙ্কর হয়ে উঠছেন?
২৭ ফেব্রু '১৮

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

মোস্তাফিজ ধীরে ধীরে কেন ভয়ঙ্কর হয়ে উঠছেন?

ক্রীড়া অনলাইন ডেস্ক:  পাকিস্তান প্রিমিয়ার লিগের (পিএসএল) তৃতীয় আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেলছেন বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। অভিষেক ম্যাচ থেকেই জ্বলে উঠেছেন কাটার মাস্টার। এ পর্যন্ত লাহোরের তিন ম্যাচের একাদশেই ছিলেন তিনি। নিজেকে প্রমাণও করছেন বার বার। তার ওভারে রান তুলতে বেগ পেতে হচ্ছে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। কম খরচে দলকে উইকেট দিচ্ছেন বাংলাদেশের এই পেস সেনসেশন। তবে এখনো কোনো ম্যাচে জয়ের দেখা পায়নি তার দল লাহোর কালান্দার্স।মোস্তাফিজ ধীরে ধীরে কেন ভয়ঙ্কর হয়ে উঠছেন?

আসরের প্রথম ম্যাচে মুলতান সুলতানের বিপক্ষে দুর্দান্ত খেলেছেন মোস্তাফিজ। চার ওভার বল করে শিকার করেছেন দুটি উইকেট। দিয়েছেন ২২ রান। এই ম্যাচে সবচেয়ে কিপটে বোলার ছিলেন তিনিই। সর্বোচ্চ উইকেটশিকারীও ছিলেন এই পেসার। তবে জয়টা তাদের হাত ফসকে যায়।

দ্বিতীয় ম্যাচটি ছিল কোয়েটা গ্লাডিয়েটর্সের বিপক্ষে। দুই ওভার বল করার সুযোগ পেয়েছিলেন। কারণ ১৪ ওভারেই ম্যাচ জতে নিয়েছিল কোয়েটা। আর বরাবরের মতোই কিপটে ছিলেন তিনি। কোনা উইকেট না পেলেও ব্যাটসম্যানদের চাপে রেখেছেন, প্রমাণ তার দেয়া ১০ রান।

গতকাল করাচি কিংসের বিপক্ষে ছিল তৃতীয় ম্যাচ। পুরনো ছন্দেই খেললেন মোস্তাফিজ। চার ওভার বল করে শিকার করে নিলেন একটি উইকেট। মেডেন একটি। এবারো জয়বঞ্চিত তার দল। তবে পারফরমেন্সে ধারাবাহিকতা বজায় রেখেছেন মোস্তাফিজ এবং ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছেন।

র‌্যাঙ্কিংয়ে ১০ ধাপ এগিয়ে গেলেন মোস্তাফিজ

বাংলাদেশের হাসি মুখের ঘাতক মোস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে পুরনো ছন্দে ফিরেছেন এই কাটার মাস্টার। চট্টগ্রাম-ঢাকা দুই টেস্টে স্পিন-সহায়ক উইকেটেও ৬ উইকেট শিকার করেছেন এই পেসার। যার ফল পেলেন আইসিসি’র র‌্যাঙ্কিংয়ে। এক লাফে ১০ ধাপ এগিয়ে গেছেন তিনি। দখল করেছেন ৪৯তম স্থান।

মোস্তাফিজ ছাড়াও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে স্পিনার তাইজুল ইসলামের। ঢাকা টেস্ট চারটি এবং চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসে চারটি করে আটটি, মোট ১২টি উইকেট শিকার করেছেন তিনি। ফলে দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা ৩৪তম অবস্থানে চলে এসেছেন এই স্পিনার।

এছাড়া দীর্ঘ দিন পর জাতীয় দলে ফিরে সেরা এক শ’তে জায়গা পেয়েছেন আবদুর রাজ্জাকও। এই স্পিনার রয়েছেন ৯৫তম অবস্থানে।

আইসিসি’র র‌্যাঙ্কিংয়ে বোলারদের উন্নতি হলেও অবনতি হয়েছে ব্যাটসম্যানদের।

৩১৪ রান করে সিরিজের সেরা ব্যাটসম্যান হলেও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়নি মুমিনুল হকের। তিন ধাপ অবনমনে অবস্থান ৩০।

পাঁচ ধাপ পিছিয়ে ২৬ নম্বরে অবস্থান করছেন তামিম ইকবাল। তিন ধাপ পিছিয়ে মুশফিকুর রহিম ২৮-এ। ছয় ধাপ পিছিয়েছেন দুই টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেয়া মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি এখন ৫৪ নম্বরে।

১৭ ধাপ পিছিয়ে সাব্বির চলে গেছেন এক শ’র বাইরে (১০৪তম)। তবে টেস্ট সিরিজে না খেললেও ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ে ২২তম অবস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।