রাজীবপরে দরিদ্র নারীদের মাঝে অর্থিক সহায়তা প্রদান
৪ মার্চ '১৮
0 Shares

রাজীবপরে দরিদ্র নারীদের মাঝে অর্থিক সহায়তা প্রদান

রাজীবপরে দরিদ্র নারীদের মাঝে অর্থিক সহায়তা প্রদানসহিজল ইসলাম, রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজীবপুর উপজেলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)এর উদ্যেগে ‘উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিত করণ কর্মসূচির’ আওতায় প্রশিক্ষন প্রদান শেষে ৪৮ জন দরিদ্র নারীর মাঝে ৭ লক্ষ ২০ হাজার টাকা ভাতা প্রদান করা হয়েছে।

আজ রবিবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম ৪৮ জন দরিদ্র নারীর হতে ১৫ হাজার নগদ টাকা তুলে দেন।এসময় উপস্থিত ছিলেন আরডিও মেহেদী হাসান, প্রকল্পের প্রডাকশন ম্যানেজার নাজির হোসেন প্রমুখ।

দর্জি প্রশিক্ষনে অংশগ্রহনকারী ৪৮ জন নারীকে নগদ টাকার সাথে কিছু উপকরনও দেওয়া হয়।উক্ত অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিউল আলম বলেন বর্তমান সরকার দেশের তুণমূল পর্যয়ের মানষের কথা বেশি ভাবেন তাই গ্রামের দরিদ্র নারীদের জন্য দর্জি প্রশিক্ষন চালু করছেন এই প্রশিক্ষ শেষে নারীরা ভাতা পান যা দিয়ে তারা সেলাই মেশিন কিনে কপড় তৈরি করে ঘরে বসেই রোজগার করতে পারবে।

‘উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিত করণ কর্মসূচির’ আওতায় দর্জি,বাটিক ,,গ্রামীন ইলেকট্রিশিয়ান ও পাপষ তৈরির প্রশিক্ষন দেওয়া হয় দরিদ্র জনগোষ্ঠীকে।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

    No posts found.

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।