• Home »
  • সারাদেশ »
  • উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে : শিক্ষামন্ত্রী
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে : শিক্ষামন্ত্রী
৪ মার্চ '১৮

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে : শিক্ষামন্ত্রী

আজিজ খান, গোলাপগঞ্জ(সিলেট) প্রতিনিধি: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে বাংলাদেশকে পরিণত করব।সে জন্য আমাদের নতুন প্রজন্মকে শুধু শিক্ষিত করলেই হবে না, তাদের দিকে খেয়াল রাখতে হবে। তারা কি করছে, তারা কি কোন জঙ্গি সংগঠনের সাথে সম্পৃক্ত হচ্ছে? এসব বিষয়ে অভিভাবকদের লক্ষ রাখতে হবে। তিনি নতুন প্রজন্মকে আলোর পথে নিয়ে যেতে শিক্ষক ও অভিভাবকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহবান জানান।
উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে : শিক্ষামন্ত্রীআমাদের মেয়েরা শিক্ষাক্ষেত্রে অনেক উন্নতি করেছে। বর্তমানে মাধ্যমিকে শতকরা ৫৩ভাগ মেয়েরা লেখাপড়া করছে। শিক্ষায় সিলেট অনেক পিছিয়ে ছিল। বর্তমানে সিলেটে সাড়ে তিন গুণ স্কুল কলেজ বৃদ্ধি পেয়েছে। আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষার উন্নয়নে সারা দেশে ৩০ হাজার মাদ্রাসা ভবন নির্মাণ করে দিচ্ছে।
রোববার (৪ মার্চ) সকাল সাড়ে ১০টায় সিলেটের গোলাপঞ্জের হাজিপুর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক জাফর ইকবালের উপর অতর্কিত হামলা আসলেই ন্যাক্কারজনক ঘটনা। এর তীব্র নিন্দা জানাচ্ছি। জঙ্গিরা এই খ্যাতিমান লেখককে মেরে ফেলার জন্যই এই হামলা চালিয়েছিল। তাদের পরিকল্পনা সফল হয়নি।
শিক্ষামন্ত্রী আরো বলেন, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারের সাড়ে ৩শত গ্রামীণ রাস্তা পাকা করন করা হয়েছে। দুই থানায় এমন কোন গ্রাম নাই যে বিদ্যুত যায় নাই। আমরা এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তার হোসেন চৌধুরী দোলনের সভাপতিত্বে, এম এ মালেকের পরিচালনায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দাল রাজ্জাক।
এতে আরো বক্তব্য রাখেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মামুনুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ কুমার পাল, বিদ্যালয় পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আজমল হোসেন চৌধুরী শুভন।
উপস্থিত ছিলেন জেলা যুবলীগ নেতা জাফরান জামিল, উপজেলা আওয়ামীলীগ নেতা আলীম উদ্দিন বাবলু, নাজিমুল হক লস্কর, আবুল কাশেম, পৌর ছাত্রলীগের সহ সভাপতি সুমন আলী, প্রমুখ। বার্তাপ্রেরক, আজিজ খান, গোলাপগঞ্জ

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।