যৌন নিপীড়নের প্রতিবাদে বেরোবিতে বিতার্কিকদের প্রতিবাদ সমাবেশ
১২ মার্চ '১৮

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

যৌন নিপীড়নের প্রতিবাদে বেরোবিতে বিতার্কিকদের প্রতিবাদ সমাবেশ

বিশেষ প্রতিবেদক:  গত ৭ই মার্চ ২০১৮ তারিখে ঢাকার বাংলা মোটরে নারী নিপীড়নের প্রতিবাদে আজ সকাল ৯টা থেকে সকাল ১০.৩০টা পর্যন্ত বেরোবি শহীদ মিনারে বিতার্কিকগণ প্রতিবাদ সমাবেশ পালন করেছেন।যৌন নিপীড়নের প্রতিবাদে বেরোবিতে বিতার্কিকদের প্রতিবাদ সমাবেশ

সমাবেশে বক্তারা সমস্ত প্রকার নারী নিপীড়ন বন্ধে শক্তিশালী নারী নীতিমালা প্রণয়ন ও কঠোরভাবে আইন প্রয়োগের দাবি জানিয়েছেন। সমাবেশ থেকে উপস্থিত বিতার্কিকগণ গণস্বাক্ষর সংগ্রহ শুরু করেছেন। গণস্বাক্ষর সম্বলিত একটি স্মারক লিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলে সমাবেশের আয়োজক রক্তিম মিলন জানিয়েছেন। স্মারক লিপিটি বেরোবির মাননীয় উপাচার্যের মাধ্যমে পাঠানো হবে বলে তাঁর কাছ থেকে জানা যায়। সমাবেশে বক্তারা অতিদ্রুত সিডো সনদ বাস্তবায়নের যৌক্তিক দাবি জানিয়েছেন।

উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হালিমা তৃর্য-সাদিয়া সকল প্রকার লৈঙ্গিক বৈষম্যের বিলোপ সাধনে সকলকে কাজ করতে হবে বলে উল্লেখ করে বেরোবিতে জেন্ডার কাউন্সেলিং শুরু করার জন্য কর্তৃপক্ষের সদয় দৃষ্টি কামনা করেছেন। যৌন নিপীড়নের প্রতিবাদে বেরোবিতে বিতার্কিকদের প্রতিবাদ সমাবেশশহীদ মিনারে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বিভিন্ন বিতর্ক সংগঠনের বিতার্কিক, সংগঠক ও বিতর্ক অনুরাগী ব্যক্তি উপস্থিত ছিলেন। প্রতিবাদ সমাবেশে সংহতি জ্ঞাপন করেছেন কারমাইকেল কলেজ, রংপুরের বিতর্ক পরিষদের সংগঠক মুনিরা শিরিন। প্রতিবাদী কবিতা পাঠ করেছেন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশ (ব্রুডা) এর সহ-সভাপতি মৃন্ময় শাহজাহান। কবিতা পাঠের মাধ্যমে তিনি সকলকে প্রতিবাদের আহ্বান জানিয়ে বলেছেন, “সর্বস্তরের মানুষ প্রতিবাদ করুক। আমরা একটি নারীবন্ধব দেশ চাই।

” ইএস ফাউন্ডেশনের সংগঠক অমিত বর্মণ অভি জানিয়েছেন, “সংবেদনশীল কোন তরুণ নারী নিপীড়নের পক্ষে নয়। আমরা নিপীড়কের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।” নারী নিপীড়কের প্রতি ধিক্কার জানিয়ে আসাদুজ্জামান আবীর সিডো সনদের বিভিন্ন ধারা ব্যাখা করে সম অধিকারের দেশ গঠনে তরুণ সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন। সমাবেশে বিতার্কিকদের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন প্রতিবাদ সমাবেশের সভাপতি কামরুজ্জামান রানা। সারাদেশের বিতার্কিক সমাজের প্রতিবাদী বিতর্ক আয়োজনের ঘোষণা আসলে রংপুর ডিবেট কাউন্সিলের পক্ষ থেকে সেই বিতর্ক আয়োজন করা হবে বলে রক্তিম মিলন জানয়েছেন।

 

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।