• Home »
  • জাতীয় »
  • এমপিওভুক্ত বেসরকারী শিক্ষকদের নতুন স্কেলে বেতন মার্চে
এমপিওভুক্ত বেসরকারী শিক্ষকদের নতুন স্কেলে বেতন  মার্চে
২৮ জানু '১৬

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

এমপিওভুক্ত বেসরকারী শিক্ষকদের নতুন স্কেলে বেতন মার্চে

http://tistanews24.com/wp-content/uploads/2016/01/images10.jpgতিস্তা নিউজ ওয়েব ডেস্ক: বেসরকারি স্কুল কলেজ মাদ্রাসার (এমপিওভুক্ত) শিক্ষকদের অষ্টম স্কেলে বেতন আগামী মার্চের এমপিওতে যুক্ত করা হচ্ছে। নতুন এই বেতন কাঠামোর সঙ্গে বাড়িভাড়া ৫শ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ও চিকিত্সাভাতা ৩শ টাকা থেকে বাড়িয়ে ৫শ টাকা নির্ধারণ করে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কাঠামো চূড়ান্ত করেছে অর্থবিভাগ। সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।
প্রসঙ্গত নতুন স্কেলে এমপিওভুক্ত কলেজের একজন প্রভাষকের মূল বেতন হবে ২২ হাজার টাকা (নবম গ্রেড)। বর্তমানে তাঁরা ১১ হাজার টাকা পাচ্ছেন। সহকারী অধ্যাপকেরা পাবেন ৩৫ হাজার ৫০০ টাকা (ষষ্ঠ গ্রেড)। এখন পাচ্ছেন ১৮ হাজার ৫০০ টাকা। আর অধ্যক্ষদের হবে প্রায় ৫০ হাজার টাকা। এত দিন পাচ্ছিলেন ২৫ হাজার ৭৫০ টাকা। আর বেসরকারি হাইস্কুলের সহকারী শিক্ষকের মূল বেতন হবে ১০ম গ্রেডে ১৬ হাজার টাকা। এখন পাচ্ছেন আট হাজার টাকা। আর জ্যেষ্ঠ সহকারী শিক্ষকের বেতন হবে ২২ হাজার টাকা (নবম গ্রেড)। এখন পান ১১ হাজার টাকা। বর্তমানে সারাদেশে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারী আছেন প্রায় পাঁচ লাখ। তাঁরা মূল বেতনের শতভাগ সরকার থেকে পেয়ে থাকেন।
একটি সূত্র অবশ্য বলছে, বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য প্রয়োজনীয় বাড়তি ২ হাজার ৪শ কোটি টাকা সংশোধিত বাজেটে সংকুলান রেখে নতুন স্কেলে বেতন দিতে হলে বেসরকারি শিক্ষক কর্মচারীদের (জুলাই’১৫ থেকে বকেয়াসহ) মার্চের এমপিওতে অন্তর্ভুক্ত করার বিষয়টি অনিশ্চিত হতে পারে বা ভাতার অংশ আপাতত বাদ রেখে শুধু বেতন দেয়া হতে পারে।

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।