Home ওপারবাংলা “চিলাহাটি-হলদিবাড়ি রেল লাইন বসানোর কাজ ভারতীয় অংশে জুনেই শেষ”

“চিলাহাটি-হলদিবাড়ি রেল লাইন বসানোর কাজ ভারতীয় অংশে জুনেই শেষ”

0
11

হলদিবাড়ি (কোচবিহার)সংবাদদাতা: ২৪ নভেম্বর: হলদিবাড়ি-চিলাহাটি রেল যোগাযোগ পুনঃস্থাপনের লক্ষ্যে হলদিবাড়ি অংশে রেল লাইন বসানোর কাজ পরিদর্শন করেন ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলের কাটিহার ডিভিশনের ডিআরএম রবীন্দ্র কুমার ভর্মা।

আজ রবিবার দুপুরে বিশেষ ট্রেনে চেপে হলদিবাড়ি স্টেশনে এসে পৌঁছান তিনি। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন, সিনিয়র ডিসিএম ভি এন দুবে, এডিআরএম (এনজেপি) সুমন রাজসহ আরো অনেকে। এদিন  তিনি হলদিবাড়ি রেল স্টেশনে পৌঁছে স্টেশন সুপার ইন্টেন্ডেন্ট পঙ্কজ কুমার শীলকে সঙ্গে নিয়ে নির্মিয়মান প্লাটফর্ম ও রানিং রুম সহ বিল্ডিংগুলি ঘুরে দেখেন। কাজের মানও ক্ষতিয়ে দেখেন। এরপর স্টেশনে নথিপত্র খটিয়ে দেখে তিনি এনজেপির উদ্যেশ্যে রওনা দেন।

প্রসঙ্গত,ব্রিটিশ আমলে হলদিবাড়ি-চিলাহাটি রেল পথটি চালু ছিল। সে সময়ে শিলিগুড়ি থেকে খুলনা হয়ে কলকাতা পর্যন্ত ট্রেন চলাচল ছিল নিয়মিত। এরপর পাক-ভারত যুদ্ধে থেমে যায় সে গতি। সে থেকে পরিত্যক্ত হয়ে পড়ে হলদিবাড়ি থেকে বাংলাদেশের চিলাহাটি পর্যন্ত ১১ দশমিক ৩৪ কিলোমিটার রেলপথ।ছিট মহল চুক্তি হস্তান্তর হওয়ার পরই হলদিবাড়ি থেকে বাংলাদেশের চিলাহাটি পর্যন্ত পুনরায় ট্রেন চালানোর সিদ্ধান্ত নেয় দুই দেশের সরকার। এরই অঙ্গ হিসেবে প্রায় ৩১ কোটি টাকা ব্যয়ে হলদিবাড়ি থেকে সীমান্তের কাঁটা তার পর্যন্ত ৩.০৫ কিমি রেল পথের মধ্যে ৩ রেলপথের নির্মানকাজ শেষ করে। বর্তমানে রেল স্টেশন ভবন সহ অন্য লাইন পাতার কাজ চলছে।কাজের গতি দেখে আগামী ২০২০ সালের ৩০ জুনের মধ্যে কাজ শেষ হয়ে যাবে বলে আশা প্রকাশও করেন তিনি।

 

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here