কোচবিহার সংবাদদাতা: পশ্চিমবঙ্গ রাজ্যের কোচবিহার জেলার মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েত এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন স্বরূপ সেবা ফাউন্ডেশন এর দ্বিতীয় বার্ষিক প্রতিষ্ঠা দিবস পালন শুরু হলো। শনিবার থেকে উক্ত এলাকায় এক উৎসবময় আবহের সূচনা হয় যা চলবে আগামী ১২ই জানুয়ারি পর্যন্ত। শনিবার জামালদহ সুপারমার্কেট এলাকায় স্বরূপ আশ্রম দৃষ্টিহীন বিদ্যাপীঠে দৃষ্টিহীনদের জন্য ব্রেইল লিপির আবিস্কারক লুই ব্রেইলের জন্মদিন পালনের মধ্য দিয়ে সূচনা হয় প্রতিষ্ঠা দিবস পালন কর্মসূচির। এরপর অনুষ্ঠিত হয় এক অঙ্কন প্রতিযোগিতা যাতে হাজার এর ওপর প্রতিযোগি প্রতিযোগিনী অংশ গ্রহণ করেন। রবিবার উক্ত এলাকাতেই দৃষ্টিহীনদের জন্য চারদলীয় ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টে অংশগ্রহণ করতে চলেছে কলকাতা, মালদা, শিলিগুড়ি ও জামালদহের দৃষ্টিহীন ক্রিকেট দল। সোমবার সংগঠনের তরফে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে।
এছাড়াও ১২ই জানুয়ারি পর্যন্ত একদিকে যেমন রয়েছে মরণোত্তর চক্ষুদান অঙ্গীকার ও চক্ষু পরীক্ষা শিবির, বৃক্ষরোপন কর্মসূচি, সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির মতো একাধিক জনকল্যাণমূলক কর্মসূচি। অন্য দিকে তেমনি রয়েছে আবৃত্তি, সঙ্গীত, নৃত্য,  প্রশ্নোত্তর সহ অসংখ্য প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। স্বরূপ সেবা ফাউন্ডেশন এর তরফে মৃণাল রায়বীর জানান স্বরূপ সেবা ফাউন্ডেশন এর ২য় প্রতিষ্ঠা দিবস পালনের সাথে সাথে লুই ব্রেইল এর জন্মদিন ও স্বামী বিবেকানন্দের ১৫৭ তম জন্মদিবস উপলক্ষ্যে প্রতিযোগিতামূলক , ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি আরো জানান মেখলিগঞ্জ ব্লক সহ পার্শ্ববর্তী এলাকার মানুষ ও অনুষ্ঠানের সফলতার উদ্দেশ্যে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।
তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here