Home খেলাধুলা আহত’ মেসিকে নিয়ে ক্লাব বনাম দেশ বিতর্ক

আহত’ মেসিকে নিয়ে ক্লাব বনাম দেশ বিতর্ক

0
22
http://tistanews24.com/wp-content/uploads/2015/10/897.jpg

http://tistanews24.com/wp-content/uploads/2015/10/897.jpgইন্টারনেট ডেস্ক: লিওনেল মেসি কার কথা শুনবেন? বার্সেলোনার? নাকি আর্জেন্টিনার?

বিড়ম্বনা বটে! এক দিকে দেশ। যারা বলছে, তুমি এসো। যেকোনো উপায়ে চোট সারিয়ে টিমে যোগ দাও। অন্তর্নিহিত অর্থ— তুমি না থাকলে প্রাক্-বিশ্বকাপ যুদ্ধে টিমের দফারফা যেমন চলছে, চলবে। গোল আসবে না। টিম কখনও হারবে, কখনও ড্র করবে।
আবার ও দিকে, তাঁর ক্লাব। বার্সেলোনা। যাদের বক্তব্য খুব পরিষ্কার— চোট নিয়ে কোনও তাড়াহুড়ো নয়। সামান্যতম ঝুঁকি থাকলেও নয়। কারণ চোট না সারিয়ে নেমে যদি বড়সড় বিপদে পড়তে হয়, তার খেসারত ক্লাবকে গুণতে হবে। দেশকে নয়।
সহজে— ফুটবল-পৃথিবীতে আবার শুরু ক্লাব বনাম দেশের দ্বন্দ্বযুদ্ধ। এ বার কেন্দ্রীয় চরিত্রের নাম লিওনেল মেসি। আরও ভাল করে বললে, তাঁর চোট।
এমন নয় যে, আর্জেন্তিনীয় মহাতারকা অতীতে এই ঝামেলায় পড়েননি। পড়েছেন, প্রচুর কথাও শুনতে হয়েছে। তাঁর দেশের লোকই বলেছে, ক্লাবের হয়ে যতটা মারাত্মক মেসি, দেশের হয়ে ততটা নয়। কিন্তু আর্জেন্তিনার বর্তমান যা অবস্থা, তাতে মেসিকে ফেরানো ছাড়া কোনও গতি দেখছেন না কোচ জেরার্দো মার্টিনো। ইকুয়েডরের সঙ্গে হারতে হয়েছে। প্যারাগুয়ের সঙ্গে ড্র। কনমেবল গ্রুপে আঠারোটার মধ্যে দু’টো সবে হয়েছে ঠিকই, কিন্তু অবস্থা মোটেও সুবিধের দেখাচ্ছে না। তার উপর তিন নম্বর ম্যাচটাই খেলতে হবে নেইমারের ব্রাজিলের সঙ্গে। পরেও খেলতে হবে কলম্বিয়া, উরুগুয়েকে। তার উপর সের্জিও আগেরোর চোট। ব্রাজিলের বিরুদ্ধে আগেরোকে পাওয়ার সম্ভাবনাই নেই। যার পর উপায়ন্তর না দেখে মার্টিনো যেন-তেন-প্রকারেণ টিমে পেতে চাইছেন মেসিকে। জেনেও যে, মহানায়কের লিগামেন্টে চোট।
মুশকিল হল, বার্সেলোনাও এক ইঞ্চি জমি ছাড়তে চাইছে না। তাদের যুক্তি সাফ— আর্জেন্তিনা-ব্রাজিলের কয়েক দিনের মধ্যে বার্সা-রিয়াল এল ক্লাসিকো আছে। মেসির দেশের হয়ে খেলতে গিয়ে আবার লাগলে সেখানে কে ক্লাবকে সামলাবে? আর যাবতীয় ক্ষতিপূরণ তখন বহন করতে হবে ক্লাবকে। ঘটনা হল, এমনিতেই লুই এনরিকেকে নিয়ে সঙ্কটে ভুগছে বার্সা। মেসিদের ক্লাব কোচ ইঙ্গিত দিয়ে রেখেছেন যে, আগামী বছর ভিসেন্তে দেল বস্কি স্পেনের দায়িত্ব ছেড়ে দিলে তিনি সেই সিংহাসনে বসতে চান। শুক্রবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেও দিয়েছেন যে, স্পেনের দায়িত্ব নিতে তিনি সব সময় আগ্রহী। এ সবের মধ্যে মেসি-বিতর্ক। আর্জেন্টিনার বিরুদ্ধে কাউন্টার অ্যাটাকে যারা আগেরোর উদাহরণকেও ব্যবহার করছে। বলছে, দেশের হয়ে খেলতে গিয়েই লেগেছে আগেরোর। মেসিরও লাগবে না গ্যারান্টি কোথায়? বার্সেলোনা এটাও জানে যে, এ নিয়ে বিতর্ক চলবে। কিন্তু এখন পর্যন্ত যা অবস্থা, সুর নরম করার কোনো সম্ভাবনা নেই।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here