মিজানুর রহমান মিলন,সৈয়দপুর (নীলফামারী) থেকে: সরকারি সহায়তায় নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতলের কার্যক্রম সচল রয়েছে। বিনামূল্যে ওষুধের সেবা পাচ্ছেন রোগীরা। একটি বিশেষ মহলের হাসপাতালের চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধের অভিযোগ সত্য নয়। গত সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হাসপাতাল পরিচালনা কমিটি এ কথা বলেন।
সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল সভা কক্ষে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন হাসপাতালের পরিচালক সুরত আলী বাবু।
লিখিত বক্তব্যে বলা হয়, ২০১২ সালে হাসপাতালে সংকট নিরসনে তৎকালীন জাতীয় সংসদ সদস্যের উদ্যোগে গঠিত কমিটি হাসপাতালের সার্বিক কার্যক্রম পরিচালনা করছে। হাসপাতালে ফাইলেরিয়া চিকিৎসা, বিনামূল্যে হাইড্রোসিল অপারেশন, প্রসূতি ও নারীদের চিকিৎসা দেওয়া হয়। চলতি বছরে এ হাসপাতাল থেকে ৯ হাজার ৮০ জন ফাইলেরিয়া আক্রান্ত রোগী চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এছাড়া ৩৬০ জন হাইড্রোসিল রোগীর সফল অস্ত্রোপচার করা হয়। হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম পরিচালনায় সরকারিভাবে সহায়তাও দেওয়া হচ্ছে।
সংবাদ সম্মেলনে বলা হয়, একটি সংগঠন হাসপাতালের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। ওই সংগঠনের কর্তাব্যক্তিরা সৈয়দপুর ফাইলেরিয়া চিকিৎসা বন্ধ ও হাসপাতাল পরিচালনা কমিটি অবৈধ বলে মনগড়া কথা বলছেন। যা আদৌ সত্য নয়। বরং সংগঠনটি হাসপাতালের কার্যক্রম বন্ধে নানা রকম ষড়যন্ত্র করছে। লিখিত বক্তব্য সরকারি অনুদান ও অন্যান্য বিভিন্ন সহায়তার কথা তুলে ধরা হয়।
এতে আরও বক্তব্য বলেন, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. রায়হান তারেক, কো-অর্ডিনেটর তোফায়েল আহমেদ বিপ্লব।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here