মিজানুর রহমান মিলন,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুকুরে অবস্থিত “শিশু স্বর্গ বিদ্যা নিকেতন” এর বার্ষিক বনভোজন – ২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) প্রতিষ্ঠান চত্বরে ওই বনভোজনের আয়োজন করা হয়।
বনভোজন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রেজাউল করিম লোকমান।
শিশু স্বর্গ বিদ্যা নিকেতনের পরিচালনা পর্ষদের সভাপতি সাংবাদিক তোফাজ্জল হোসেন লুতু’র সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানটির পরিচালক মো. শফিকুল আলম। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সমাজসেবক মো. জাহেদুল ইসলাম, আব্দুল রাজ্জাক, মো. হাবিবুর রহমান বাবু, মো. হামিদুল ইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।
এতে অন্যান্যদের উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট সমাজসেবক তছির উদ্দিন সরকার, শিক্ষক মোছা. খুরশীদ জাহান, মোছা. শামীমা আক্তার, মো. সোহাগ রানা বিপু ও সাংবাদিক নজির হোসেন নজু প্রমূখ আরো উপস্থিত ছিলেন। বনভোজনে শিশু স্বর্গ বিদ্যা নিকেতনের প্লে শ্রোণি থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত মোট ১৫৬ জন শিশু শিক্ষার্থী অংশ নেয়। আগে এক বিশেষ দোয়া পরিচালনা করা হয়। তছির উদ্দিন দারুস সালাম হাফিজিয়া মাদ্রাসার সুপার হাফেজ মাওলানা মো. হায়দার আলী দোয়া পরিচালনা করেন।
এদিকে, বনভোজন অনুষ্ঠানে ক্ষুদ্রে শিক্ষার্থীরা সকাল থেকে নতুন নতুন পোষাক পড়ে বিভিন্ন সাজে সজ্জিত হয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হন। এ সময় তারা একে অপরকে জড়িয়ে ধরে নেচে গেয়ে ব্যাপক আনন্দ উল্লাস করে। এ সময় তারা খুশিতে আনন্দে আত্মহারা হয়ে পড়েন। আর তাদের পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে শিশুদের আনন্দ উল্লাস উপভোগ করে শিক্ষার্থীদের অভিভাবকসহ এলাকাবাসীরা।
প্রসঙ্গত, নীলফামারীর সৈয়দপুর উপজেলার ১ নম্বর কামারপুকুর ইউনিয়নের কিসামত কামারপুুুকুর গ্রামে বিগত ২০১২ সালের শিশু স্বর্গ শিশু নিকেতনটি স্থাপিত হয়। এলাকার বিশিষ্ট সমাজসেবক তছির উদ্দিন সরকারের জায়গায় তাঁরই একমাত্র ছেলে শিক্ষানুরাগী মো. শফিকুল আলম “সত্য, সুন্দর ও শিক্ষার সন্ধানে বেড়ে উঠুক শিশু, ভালবাসার বন্ধনে” ম্লোগানকে সামনে রেখে এটি গড়ে তোলেন। বর্তমানে প্রতিষ্ঠানটিতে প্লে শাখা থেকে তৃতীয় শ্রেণী পর্যন্ত ১৫৬ জন শিশু অধ্যয়ন করছেন।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here