তোজাম্মেল হোসেন মঞ্জু, চিলাহাটি (ডোমার)প্রতিনিধি: শীতের শেষ সময়ে এসে উত্তর জনপদে হঠাৎ করে গুড়ি গুড়ি বৃষ্টি আর হিমেল হাওয়ায় শীতের তীব্রতা অনেক গুন বেড়ে গিয়েছে,মানুষের চলাচল ও জীবন যাত্রা খুব বিপর্যস্ত হয়ে পড়েছে। নীলফামারী ও পঞ্চগড় জেলার বিশেষ করে ডোমার, ডিমলা, দেবীগঞ্জ, বোদা, তেতুলিয়ায় শীতের তীব্রতা বৃদ্ধি পেয়েছে,যাহা কয়েক দিনের শীতের চেয়ে অনেক বেশী।
গত কাল সারাদিন মেঘে ডাকা ছিল আকাশ সঙ্গে ছিল হিমেল ঠান্ডা বাতাস, সন্ধ্যার পর গুড়ি গুড়ি বৃষ্টি ও ঠান্ডা বাতাস কয়েকটি উপজেলার মানুষ ও যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শীতের কারনে চিলাহাটি থেকে ছেড়ে যাওয়া ট্রেন গুলোতে যাত্রী সংখ্যা ছিল নগণ্য। স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল কম।
ভোগডাবুরী ইউনিয়নের ডাঙ্গা পাড়া গ্রামের সহিদুল ইসলাম জানান যে, শীত মনে হচ্ছে আবার নতুন করে এলো, তিনি আরও বলেন এই কয়েক দিনের শীতের কারনে আলু ও বোরো ধানের বীজ তোলা মারাত্বক ক্ষতি হয়েছে।
আবহাওয়া সূত্রে জানা গেছে এই অঞ্চলে আরও কয়েক দিন এই অবস্থা বিরাজ করবে। তাপমাত্রা ৭ থেকে ১৫ডিগ্রি পযন্ত উঠানামা করছে। এই কয়েক দিনের শীতে শিশু বয়ষ্ক ও নারীরা নানা রোগে আক্রান্ত হয়েছে।
ডোমার প্রানী সম্পদ বিভাগ সূত্রে জানা গেছে, শীতের কারনে গুরু, ছাগল, হাঁস, মুরগী নানা রোগে আক্রান্ত হচ্ছে এবং হাঁস মুরগী মারা যাওয়ার সংবাদ পাওয়া গেছে।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here