Home বৃহত্তর দিনাজপুর বোদায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বোদায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ

0
7

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের বোদায় বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামমে বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী এ্যাডঃ নূরুল ইসলাম সুজন। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু হানিফ উপ-পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পঞ্চগড়,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা  চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা ভাইস চেয়ারম্যান মকলেছার রহমান জিল্লুর, মহিলা উপজেলা ভাইস চেয়ারম্যান লক্ষী রাণী বর্মন। স্থানীয় গণমাধ্যমকর্মী সহ সুবিধাভোগী কৃষক-কৃষাণীরা।

উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার রাকিবুল ইসলাম লিমনের সঞ্চালনায় উপকারভোগী কৃষকদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ। বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার। কৃষি উৎপাদন ক্ষেত্রে কৃষকের যা কিছু প্রয়োজন কোনটারই ঘাটতি নেই। কৃষির জন্য পর্যাপ্ত সার মজুদ আছে। এ সরকার কৃষি ক্ষেত্রে প্রচুর ভুর্তকী দিচ্ছে। এমনকি ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের ব্যবস্থাও করেছে। উপজেলা কৃষি অফিসারের তথ্যমতে . ২০১৯- ২০ অর্থ বছরের রবি ও খরিপ-১ মৗসুমে প্রনোদনা কর্মসুচির আওতায় উপজেলার ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়নের মোট ৩৯শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে বিনামূল্যে বিভিন্ন বীজ ও সার দেওয়া হচ্ছে। আজ ২৮ নভেম্বর সরিষা বীজ ও সার বিনামূল্যে বিতরণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করা হলো। তিনি বলেন, তালিকাভুক্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রতিজন কৃষক ১ বিঘা জমির জন্য প্রনোদনা সুবিধা পাবেন। প্রতিজন বিঘাপ্রতি বীজ সহ ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পাবেন। এবার ২০১৯ – ২০ অর্থ বছরে প্রনোদনা হিসেবে গম, ভূট্টা, সরিষা, চিনাবাদাম, শীতকালীন মুগ, গ্রীষ্মকালীন মুগ ও গ্রীষ্মকালীন তিল বীজ সরবরাহ করা হচ্ছে।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here