মেজবাহুল হিমেল রংপুর প্রতিনিধি: স্বয়ং সম্পূর্র্ণ মাছের দেশ,বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য নিয়ে বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি আলোচনা সভা এবং মৎস চাষিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্টানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রংপুরেও পালিত হচ্ছে জাতীয় মৎস সপ্তাহ।

আজ বৃহস্পতিবার সকালে সাড়ে ১০টায় বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে বর্নাঢ্য র‌্যালীর সুুচনা করেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনওয়ার হোসেন । র‌্যালিটি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রংপুর টাউন হল চত্তরে গিয়ে শেষ করে । এরপর জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মৎস অধিদপ্তরের উপ পরিচালক শেখ মো: মেজবাহুল হক, প্রকল্প পরিচালক আতাউর রহমান, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গির আলম বকশি জেলা মৎস কর্মকর্তা আনিছুর রহমান । অনুষ্টানে ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার আনওয়ার হোসেন কার্প জাতীয় মাছ উৎপাদনে বদরগঞ্জ উপজেলার নুর রব্বানী , কৈ মাছ উৎপাদনে মিঠাপুকুর উপজেলার বৈরাতির ইউনুস আলী এবং বদরগঞ্জের আরেক চাষি হুমায়ুন কবীর পোনামাছ উৎপাদনে সফল ভ’মিকা রাখায় তাদেও পুরস্কার তুলে দেন । অনুষ্টানে বিভিন্ন দফতরের কর্মকর্তা সহ মৎস চাষী এবং খামারীরা উপস্থিত ছিলেন।উল্লেখ্য রংপুর জেলায় চলতি অর্থ বছরে ১শ৬২ টি জলাশয়ে ১০ হাজার ৫শ৪০ কেজি মাছের পোনা অবমুক্তি,১০ টি বিল নার্সারী স্থাপন,৪ হাজার ২শ৩৬ জন চাষী প্রশিক্ষন,সাড়ে ৮ হেক্টর জলায়তনের ৯ টি জলাশয় সংস্কার সহ মৎস আইন বাস্তবায়ন ও জনগনকে উদ্বুদ্ধ্য করনের কার্যক্রম সপ্তাহ ব্যাপী উদযাপন করা হচ্ছে।#

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here