স্টাফ রিপোর্টার, রংপুর: রংপুরে বর্ণাঢ্য শোভাযাত্রা ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা রবিবার অনুষ্ঠিত হয়েছে। গত ১৪ জুলাই এ রথ যাত্রা শুরু হয়। রবিবার উল্টো রথ যাত্রার মধ্য দিয়ে রথ যাত্রার উৎসব শেষ হয়।বিকেল ৪টার দিকে নগরীর ধর্মসভা থেকে উল্টো রথ নিয়ে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক ঘুরে পাকপাড়ার মন্দির অঙ্গনে গিয়ে শেষ হয়। এ ছাড়াও সকালে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে শুরু হয় রথযাত্রার মূল অনুষ্ঠানমালা।
আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) তারাগঞ্জ, রংপুরের উদ্যোগে রংপুর ধর্মসভায় মন্দিরে শ্রী শ্রী জগনাথ দেবের উল্টো রথযাত্রা মহোৎসব উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
তারাগঞ্জ শ্রী শ্রী রাধা মদনমোহন জিউ মন্দির এর সহ-সভাপতি শ্রীমান সনাতন আত্মা চৈতন্য দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আলহাজ্ব মাহমুদুর রহমান টিটু। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-১) সাইফুর রহমান সাইফ।
এ সময় বক্তব্য রাখেন তাজহাট ইস্কনের সহ-সভাপতি শ্রীমান গিরিধারী গোবিন্দ দাস, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর জেলার সাধারণ সম্পাদক ধীমান ভট্টাচার্য, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর মহানগর সম্পাদক মুকুল সরকার, মাহিগঞ্জ পরেশ নাথ মন্দিরের সভাপতি বাবু রাম কৃষ্ণ সোমানী, কালিবাড়ী মন্দিরের সাধারণ সম্পাদক অজয় প্রসাদ বাবন, ধর্মসভা মন্দিরের সাধারণ সম্পাদক পার্থ বোস ও বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ রংপুর সদও উপজেলার আহবায়ক প্রদীপ কুমার মোহন্ত।
আলোচনা শেষে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথযাত্রা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। হরিনাম সংকীর্তন, বিশ্বশানিত্ম ও মঙ্গল কামনায় অগ্নিহোত্র যজ্ঞ ও মহাপ্রসাদ বিতরনে মধ্যদিয়ে দিন পালন করেন সনাতন ধর্মালম্বিরা। #

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here