আলমগীর হোসেন, স্টাফ রিপোর্টার: লালমনিরহাট জেলার উত্তরবাংলা  কলেজে সাতদিন ব্যাপি রজতজয়ন্তী উৎসবে পৃথক বিষয় নিয়ে দুটি ইন্টারন্যাশনাল সেমিনারের আয়োজন করা হয়।

আজ সোমবার দুপুর দুইটায় উক্ত কলেজের প্রতিষ্ঠাতা ড.মোজাম্মেল হকের সভাপতিত্বে “বাংলাদেশের মুক্তিযুদ্ধে ;লালমনিরহাট জেলার ভূমিকা” ও “কৃষি উন্নয়ন” বিষয়ক শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।
এতে মুক্তিযুদ্ধের চেতনায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন- স্বাধীনতা যুদ্ধের গেরিলা কমান্ডার এসএম শফিকুল ইসলাম, অত্র কলেজের অধ্যক্ষ এএসএম মনওয়ারুল ইসলাম ও ইতিহাস বিভাগের প্রধান অাকতারুজ্জামান।
কৃষি বিষয় নিযে আলোচনা করেন কালীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম ও পশ্চিমবঙ্গের কৃষিবিদ ড.অদিত বিশ্বাস,অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিদর্শক ড.মনিরুজ্জামান শাহীন ও কারমাইকেল কলেজের সাবেক অধ্যক্ষ মোজ্জামেল হক।
প্রধান অতিথি ছিলেন ভারতের রায়গঞ্জ বিশ্ববিদ্যালয় উপাচার্য  ড. অনিল ভূইমালী।
বিশেষ অতিথি ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.মোজ্জামেল সরকার ও ড.স্বপন কুমার, এতে  আরও উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।
তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here