আমিনুর রহমান বাবুল,পাটগ্রাম (লালমনিরহাট) সংবাদদাতা: চীনে প্রাণঘাতি করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশনে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এই স্থলবন্দরের ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে প্রতিদিন ভারত, নেপাল ও ভূটান থেকে শত শত পাসপোর্টধারী যাত্রী যাতায়াত করেন। পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ডা. নুর আরেফিন প্রধান বলেন আমাদের সাথে এ ব্যাপারে স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি মহোদয়ের সাথে ভিডিও কনফারেন্স হয়েছে। তিনি আমাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দিয়েছেন। সেই আলোকে আমরা গতকাল সোমবার থেকে বুড়িমারী ইমিগ্রেশন চেক পোষ্টে কার্যক্রম শুরু করেছি। যে সব পাসপোর্টযাত্রী যাত্রী দেশে প্রবেশ করছে আমরা স্বাস্থ্য সম্পর্কে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ ব্যাপারে আমাদের লোকজন সেখানে কাজ শুরু করেছে। বুড়িমারী ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, বুড়িমারী স্থলবন্দরের ইমিগ্রেশন চেক পোষ্ট দিয়ে প্রতিদিন প্রায় পাঁচ শতাধিত যাত্রী ভারত যাতায়াত করে থাকে। চীনে করোনা ভাইরাস ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে। সেই সাথে ভারত সহ আরো কয়েকটি দেশেও এই ভাইরাসের সংক্রমন দেখা যাচ্ছে। চীনের সাথে রয়েছে ভারতের সীমান্ত। ফলে ওই ভাইরাস বাংলাদেশেও যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য সতর্কতামুলক ব্যবস্থা নেয়ার দাবী উঠে সবমহল থেকে। ফলে সরকার সীমান্ত চেকপোষ্ট গুলোতে সতর্কতামুলক ব্যবস্থা গ্রহন করে।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here