আমিনুর রহমান বাবুল,পাটগ্রাম (লালমনিরহাট) সংবাদদাতা: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় উচ্চ মাধ্যমিক পরীক্ষার একটি কেন্দ্র বাতিলের দাবিতে আমরন অনশন করেছে ২০২০ সালের উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীরা।

গতকাল বুধবার পাটগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল থেকে পাটগ্রাম মহিলা ডিগ্রি কলেজ পরীক্ষা কেন্দ্র বাতিলের দাবি তুলে পাটগ্রাম আদর্শ ডিগ্রি কলেজ ও পাটগ্রাম সরকারি জসমুদ্দিন কাজী আব্দুল গণি ডিগ্রি কলেজের শতাধিক শিক্ষার্থী আমরন অনশনে অংশ নেয়। প্রায় ৫ ঘন্টা পর পাটগ্রাম পৌর মেয়র মো. শমসের আলী অনশনরতদের ‘সাত দিনের মধ্যে বিষয়টি স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অবগত করার আশ্বাস দিলে শিক্ষার্থীরা অনশন তুলে নেন। এ সময় উচ্চ মাধ্যমিক একাধিক পরীক্ষার্থী দাবি করেন- ‘গত বছর পরীক্ষায় আমাদের নকলের মিথ্যা অপবাদ দিয়ে বহিস্কার করা হয়েছে। আগামী পরীক্ষায় যাতে এ ধরণের ঘটনার পূণরাবৃত্তি না ঘটে এজন্য ওই পরীক্ষা কেন্দ্র আমরা বাতিল চাই।’
ঊল্লেখ্য গত বছরের ৮ এপ্রিল উচ্চ মাধ্যমিক ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালীন পাটগ্রাম উপজেলার সরকারি কলেজ ও মহিলা কলেজ কেন্দ্রে ৩৩ ছাত্র/ছাত্রীকে বহিস্কার করা হয়। বহিস্কারকৃত শিক্ষার্থীদের দাবি দুই পরীক্ষা কেন্দ্রের মতবিরোধ ও রোষানলে সম্পূর্ণ অন্যায়ভাবে বহিস্কারের ঘটনা ঘটানো হয়। ওই সময় বহিস্কারের প্রতিবাদে দিনাজপুর শিক্ষাবোর্ড চেয়ারম্যান, লালমনিরহাট জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থীরা।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here