আমিনুর রহমান বাবুল ,পাটগ্রাম (লালমনিরহাট ) সংবাদদাতা: ধাপে ধাপে পাটগ্রাম উপজেলাকে ভিক্ষুক মুক্ত করার একটি প্রকল্প গ্রহন করা হয়েছে। এ লক্ষে প্রাথমিক পর্যায়ে কাজ শুরু করা হয়েছে। এর অংশ হিসাবে বুড়িমারী ইউনিয়নে ২৪ জন ভিক্ষুক চিহ্নিত করা হয়েছে। এদের নিয়ে গত বুধবার দুপরে বুড়িমারী ইউনিয়ন পরিষদে একটি সভা করা হয়েছে।

এতে উপস্থিত ছিলেন নবাগত পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মশিউর রহমান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা উত্তম কুমার নন্দী বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু নেওয়াজ নিশাত মশিউর রহমান গত মাসের ১২ তারিখে ইউএনও হিসাবে পাটগ্রামে যোগদান করেন। যোগদান কর্ অল্প কয়েকদিনের মাথায় তিনি পাটগ্রাম পৌর শহরের ফুটপাত দখলমুক্ত করে যানজট নিরসন করেন। শুধু তাই নয় যেসব ব্যবসায়ীদের ফুটপাত থেকে উঠিয়ে দেয়া হয়েছে তাদের পুরাতন কাঁচা বাজারে পূর্ণবাসনের উদ্যেগ গ্রহন করা হয়েছে। ইউএনওর এই উদ্যেগকে স্থানীয় সুশীল সমাজ ব্যবসায়ী সহ সাধারণ মানুষ ইতিবাচক হিসাবে দেখছে।
ইউএনও মশিউর রহমান জানান, ধাপে ধাপে পাটগ্রাম উপজেলাকে ভিক্ষুক মুক্ত করা হবে। এ জন্য কাজ শুরু করা হয়েছে। মুজিব বর্ষে উপজেলার ৮টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে সম্পূর্ণ ভিক্ষুক মুক্ত করা হবে। প্রাথমিক ভাবে বুড়িমারী ইউনিয়নে ২৪ জন ভিক্ষুক চিহ্নিত করা হয়েছে। যাদের চিহ্নিত করা হয়েছে তাদের বিভিন্ন ক্যাটাগরিতে স্বাবলম্বী করে আগামী মার্চ মাসের ৩ তারিখে বুড়িমারী ইউনিয়নকে সম্পূর্ণ ভিক্ষুক মুক্ত ঘোষনা দেয়া হবে। যাতে এসব ভিক্ষুককে আর ভিক্ষাবৃত্তি পেশায় ফিরে যেতে না হয়। এভাবে পরবত্তী আরেকটি ইউনিয়নে কাজ শুরু করে ধাপে ধাপে সবকটি ইউনিয়নকে ভিক্ষুক মুক্ত করা হবে। তবে এ জন্য তিনি গণমাধ্যমের সহযোগিতা কামনা করে বলেন কলমের শক্তি বড় শক্তি। আপনাদের সহযোগিতা পেলে আমি সফলকাম হব।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here