পরেশ টুডু, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি:  রবি/২০১৯-২০ মৌসুমে ভূট্টা, সরিষা, পেঁয়াজ, শীতকালীন মুগ এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচীর আওতায় পত্নীতলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে আজ রবিবার উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরনের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ সম্পর্কিত জাতীয় সংসদের স্থায়ী কমিটির সভাপতি নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার(এমপি)।

এসময় অন্যান্য্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ (রাহাত), মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আব্দুল গাফফার, উদ্ভীদ সংরক্ষন কর্মকর্তা রেজাউল ইসলাম সহ উপজেলার বিভিন্ন ইউপির চেয়ারম্যান, সূধীজন, কৃষক প্রমূখ।

উপজেলার ১ হাজার ৫ শ ৬০ জন কৃষকের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়। এর মধ্যে ১ হাজার ১ শ ৫০ জন কৃষকের মাঝে সরিষা বীজ ১ কেজি, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ৩২৫ জন কৃষকের মাঝে ২ কেজি ভুট্টা বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ১০ জন কৃষকের মাঝে পেঁয়াজ বীজ ১ কেজি, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি, ৪০ জন কৃষকের মাঝে শীতকালীন মুগ বীজ ৫ কেজি, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি এবং ৩৫ জন কৃষকের মাঝে গ্রীষ্মকালীন মুগের বীজ ৫ কেজি, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি প্রদান করা হয়।

তিস্তা নিউজের নিউজ রুম থেকে সমস্ত বিভাগসহ বাংলাদেশের সর্বশেষ সংবাদ প্রকাশ করা হয়। আপনি যদি তিস্তানিউজ ২৪.কম এ প্রকাশের জন্য আমাদের ট্রেন্ডিং নিউজ প্রেরণ করতে চান তবে আসুন এখনই আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার নিউজটি আমাদের নিউজ রুম থেকে নিউজ ডেস্ক হিসাবে প্রকাশিত হবে। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদান্তে- আব্দুল লতিফ খান, প্রকাশক ও সম্পাদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here