• Home »
  • নীলফামারী »
  • সৈয়দপুরে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
সৈয়দপুরে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত
২৭ জুলা '১৮

Sowdpur

সৈয়দপুর উপজেলার সংবাদ পড়তে ভিজিট করুন- www.tistanews24.com

0 Shares

সৈয়দপুরে শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের ষষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মিজানুর রহমান মিলন,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর শহরের শিক্ষা ও সামাজিক সংগঠন পরিবর্তনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে গত বৃহস্পতিবার বিকেলে ফল উৎসব ও বাকপ্রতিবন্ধী শিশুদের শিক্ষামূলক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শহরের বিমানবন্দর সড়কের বাক প্রতিবন্ধী স্কুলে সংগঠনের ওই প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
দুই পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে কোমলমতি শিশুদের নিয়ে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়। পরে বাক প্রতিবন্ধী শিশুদের শিক্ষামূলক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল আলোচনা সভা ও শিশুদের নিয়ে ফল উৎসব।
আলোচনা সভায় সংগঠনের সহসভাপতি মো. আদনান সভাপতিত্ব করেন। তিনি তার বক্তব্যে সংগঠনের বিগত বছরগুলোর কার্যক্রম তুলে ধরেন। সংগঠনের সাধারণ সম্পাদক মো. আমির হোসেন বলেন আমরা গেল ২০১২ সাল থেকেই বিভিন্ন শিক্ষা ও সামাজিক কাজে সক্রিয় রয়েছি। এই প্রতিষ্ঠা বার্ষিকী এই কোমলমতি শিশুদের সাথে পালন করে আমরা অনেক আনন্দিত। সংগঠনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মো. আরিফ আনিস মুঠোফোনে তাঁর প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি দুঃখ প্রকাশ করে বলেন কর্মস্থল থেকে ছুটি না মেলায় সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীতে উপস্থিত হতে পারিনি। তিনি বলেন আমরা সামাজিক দায়বদ্ধতা থেকেই ২০১২ সাল থেকে সৈয়দপুরে সমাজের অবহেলিত মানুষের পক্ষে কাজ করে যাচ্ছি। তিনি সকল যুব সমাজকে সমাজ সেবামূলক কাজে এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে আহ্বান জানান।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরির্বতনের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক মো. আমির হোসেন, প্রচার সম্পাদক মো. আসিফ আনিস, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. উদ্দেশ, ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. আতিক আনিস, সহ-ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ফয়েজ হোসেন, সহ-প্রচার সম্পাদক মো. সাইফুল্লাহ্, সদস্য মো. রাকিব হাসান, রাজা হাসান, মো. তওহীদ, ইশারা স্কুলের শিক্ষিকা রুমাসহ অভিভাবকরা।
প্রতিটি প্রচেষ্টা মানবতার তরে স্লোগানকে সামনে রেখে ২০১২ সালের ২৬ জুলাই থেকে সমাজের সুবিধা বঞ্চিত শিক্ষার্থী, দরিদ্র-অবহেলিত জনগোষ্ঠী ও মাদকমুক্ত সৈয়দপুর প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে শিক্ষা ও সামাজিক সংগঠন ‘পরির্বতন’। 

About Sowdpur

সৈয়দপুর উপজেলার সংবাদ পড়তে ভিজিট করুন- www.tistanews24.com

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।