এস এস সি রেজাল্ট ২০১৮ SSC Result 2018 দেখুন মার্কশীট সহ

SSC Result 2018 – ২০১৮ সালের মাধ্যমিক (এসএসসি) ও সমমানের (SSC Result 2018, Dakhil Result 2018 & SSC Vocational Result 2018) পরীক্ষার ফলাফল ৬ মে ২০১৮ প্রকাশ করা হবে – শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ৬ মে (নিশ্চিত) প্রকাশ করা হবে। ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ ফলের অনুলিপি হস্তান্তর করা হবে। পরে ফলাফলের বিস্তারিত জানানোর কথা রয়েছে।শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানান, এসএসসি ও সমমানের ফল আগামী ৬ মে প্রকাশের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে লিখিতভাবে জানানো হয়েছে। নির্ধারিত দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলপত্র হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ সময় সব শিক্ষাবোর্ডের চেয়ারম্যানরা সেখানে উপস্থিত থাকবেন। দুপুর ২টা থেকে শিক্ষার্থীরা ইন্টারনেট, মোবাইলের এসএমএস ও নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে। 

ফলাফল প্রকাশের দিনঃ ৬ মে ২০১৮ 

মোট অংশগ্রহনকারী পরীক্ষার্থী: ২০,৩১,৮৯৯ জন

SSC MarkSheet 2018 Download – এস এস সি মার্কশীট ২০১৮:

SSC Mark Sheet 2018 will publish on 06 May 2018 at 02:00 PM. All SSC Examine and Their Guardinas, Teacher and all other relatives can check the Result directly from Education Board Bangladesh official Website. After visiting, Type and follow all necessary information and finally check your SSC Result 2018 with Marksheet. 

এস এস সি মার্কশীট (নম্বরপত্র) পেতে আপনাকে আপনার বোর্ডের নাম, রোল নম্বর এবং রেজিষ্ট্রেশন নাম্বার জানতে হবে। সব কিছু রেডি থাকলে আপনি খুব সহজেই আপনার এস এস সি মার্কশীট ডাউনলোড করতে পারবেন অনলাইন থেকে। বিস্তারিত জানতে ভিজিট করুন মার্কশীট সহ অনাইলনে রেজাল্ট চেক সিস্টেম। 

পাসের হারঃ 

প্রকাশ হওয়ার পর এসএসসি ও সমমান পরিক্ষার ফলাফল ২০১৮ অনলাইনে  তিস্তা নিউজ ২৪ দেখা যাবে। তাই ২০১৮ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল সংক্রান্ত সর্বশেষ সব তথ্য জানতে নিয়মিত চোখ রাখুন তিস্তা নিউজ ২৪ ফেসবুক পেজ‘এ।

এস এস সি রেজাল্ট ২০১৮ অনলাইনে চেক করুন

মোবাইল এস.এম.এস এর মাধমে এস এস সি ফলাফল ২০১৮ দেখা যাবে যেভাবেঃ

SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার পদ্ধতিঃ

SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
SSC RAJ 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

SMS পদ্ধতি মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্যঃ

Dakhil<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর,

এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
Dakhil MAD 123456 2017 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

এসএসসি ভোকেশনালের জন্যঃ

SSC<Space>আপনার বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর

পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণঃ
SSC Tec 123456 2018 পাঠিয়ে দিন 16222 নম্বরে।

সকল বোর্ডের নামের ১ম তিন অক্ষরঃ

DHA = Dhaka Board | COM = Comilla Board | RAJ = Rajshahi Board | JES = Jessore Board | CHI= Chittagong Board | BAR = Barisal Board | SYL = Sylhet Board | DIN = Dinajpur Board | MAD = Madrassah Board | TEC= Technical Board

আর্টিকেল উৎস- SSC Result 2018

Md Nazmul Hossain :নতুন প্রজন্মকে নতুন কিছু উপহার দেওয়ার আমার লক্ষ্য! আমি প্রযুক্তি নিয়ে থাকতে পছন্দ করি। টাংগাইল পলিটেকনিক ইন্সটিটিউট থেকে ডিপ্লোমা ইন টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং শেষ করি। এখন কন্টেন্ট রাইটিং, এস ই ও, ডোমেন ও ওয়েব হোস্টিং সার্ভিস, ডিজিটাল মার্কেটিং, এস এম এম, অ্যাফিলিয়েট মার্কেটিং পেশায় নিয়জিত আছি।