• Home »
  • সারাদেশ »
  • চুয়াডাঙ্গায় দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত
চুয়াডাঙ্গায় দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত
৩১ মার্চ '১৮
0 Shares

চুয়াডাঙ্গায় দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত

সালেকিন মিয়া সাগর, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুযাডাঙ্গার দামুড়হুদায় দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির উদ্দ্যেগে চুয়াডাঙ্গার ৪৭ জন সশস্ত্র গেরিলা মুক্তিযোদ্ধাকে সম্মাননা স্মারক প্রদান ও দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় দর্শনা অডিটোরিয়ামে এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির কর্যকরী সভাপতিমো: নুরুল আলম বাকুর সভাপতিত্বে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জেলা ইউনিটের কমান্ডার মুক্তিযোদ্ধা আবু হোসেন। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তযোদ্ধা আব্দুর রশিদ জিপি জর্জ কোর্ট চুয়াডাঙ্গা, বীর মুক্তযোদ্ধা সবেদ আলী পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন কমান্ডার,বীর মুক্তযোদ্ধা রহমত আলী, যোদ্ধা কালীন বি.এল.এফ বাহিনীর কমান্ডার, মুজিবররহমান, বীর মুক্তযোদ্ধা আবু বক্কও সিদ্দীকি।এ্যাড ভোকেট নুরুল ইসলাম সভাপতি জেলা আইনজীবি সমিতি, এ্যাড ভোকেট আ.স.ম আব্দুর রউফ সাধারন সম্পাদক জেলা আইনজীবি সমিতি, জাহাঙ্গীর আলম লুল ুসভাপতি জাসদ দামুড়হুদা উপজেলা শাখা, কামাল উদ্দিন সান্ট ুভারপ্রাপ্ত সম্পাদক দৈনিক সকালের খোঁজখবর, আরিফ মল্লিক সভাপতি ছাত্রলীগ দামুড়হুদা উপজেলা শাখা, সিরাজুল ইসলাম সদস্য জেলা পরিষদ চুয়াডঙ্গা ও গিয়াস উদ্দিন পিনা।
চুয়াডাঙ্গায় দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিতএসময় উপস্থিত থেকে বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ডাকেআমরা এক সাগড় রক্তের বিনিময়ে এ বাংলাকে অর্জন করেছি। যা আজ আমরা একটি স্বাধীন দেশে বসবাস করতে পারছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আমাদের এ দেশকে নানা দিক থেকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলছে। শুধু তাই নয় বঙ্গবন্ধু কণ্যা মুক্তিযোদ্ধাদের সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান করছেন। যাতে করে কোনো মুক্তিযোদ্ধা যেন অনাহাওে দিন না কাটায়।এছাড়া আরো বলেন, সাংবাদিকরা সমাজের দর্পন। তাদের কলমের একটি লেখা সমাজ জাতীকে বদলে দেয়। এ সময় সাংবাদিক কল্যাণ সমিতির কার্যকরী সভাপতি নুরুল আলম বাকু বলেন, দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতি একটি অরাজনৈাতিক প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে, সাংবাদিকদের একতা বিশ্বাস মানবতাবোধ জাগানো, সাংবাদিকদের মৌলিক অধিকার প্রতিষ্ঠা ও ন্যায় বিচার নিশ্চিত করা, সাংবাদিকদের আইনগত সহয়তা নিশ্চিতকরা, সাংবাদিকদের পেশাগত দক্ষতাবৃদ্ধি করা, সাংবাদিকদের কাজের উৎসাহ প্রদান ও মূল্যায়ন করা আমাদের উদ্দেশ্য।
পরে চুয়াডাঙ্গা সদর উপজেলা থেকে বীর মুক্তযোদ্ধা আবু হোসেন, ফকির আলী, মিজানুর রহমান, সোহরাব উদ্দিন, আলাউদ্দিন, সুলতান আহমেদ, শ্রী নবীন কুমার, মসলেম আলী, দামুড়হুদা উপজেলা থেকে বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী, আব্দুল খালেক, সানোয়ার হোসেন, নিহত মুক্তিযোদ্ধা নুর হাকিমের সম্মাননা নেন তার সহধর্মিনী, বিল্লাল উদ্দিন, তমছের আলি, ই¯্রাফিল হোসেন, মোফাজ্জেল হোসেন, নজরুল ইসলাম, রইস উদ্দিন, শফি উদ্দীন, মুনসুর আলী, আমিনুল ইসলাম, নাজিম উদ্দীন, আলমডাঙ্গা উপজেলা থেকে সাবেদ আলী, রমজান আলি, শেখ আব্দুল কুদ্দুস, কফিল উদ্দীন, ইবাদত আলী , রবিউল হোসেন, রুহুল আমীন, মমতাজ উদ্দীন,আমিন উদ্দীন, খন্দকার রাশেদুজ্জামান, নেকজার আলী, শেখ উমর ফারুক, সামসুদ্দিন বিশ্বাস, লুৎফর রহমান ও জীবননগর উপজেলা থেকে সাইদুর রহমান, দলিল উদ্দীন, আবু বক্কর সিদ্দীক, শেখ মুজিবার রহমান, আজিজুল হক, রফিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আব্দুল হান্নান, আবুল হোসেন, আইয়ুব আলী, আব্দুল ওয়াহেদকে সশস্ত্র বীর গেরিলা যোদ্ধা সম্মাননা স্মারক প্রদান করেন।
এছাড়ও দর্শনা সাংবাদিক কল্যাণ সমিতির অভিষেক কালে উপস্থিত ছিলেন, সভাপতি আব্দুস সামাদ আজাদ বিপু, সাধারন সম্পাদক রাজিব হোসেন রাজু, সাংগঠনিক সম্পাদক ইমতিয়াজ আহম্মেদ রয়েল, প্রচার-প্রকাশনা সম্পাদক সুজন, তথ্য প্রযুক্তি সম্পাদক ইয়াছিন আরাফন, প্রশিক্ষন ও গভেষনা সম্পাদক আব্দুল হান্নান, নির্বাহী সদস্য মতিয়ার রহমান মতি, দৈনিক চুয়াডাঙ্গা ব্যুরো প্রধান ও ৭১ বাংলা টিভির সাংবাদিক আব্দুররহমান, সাধরন সদস্য দৈনিক যশোর ও দৈনিকখবর পত্রের জেলা প্রতিনিধি সাংবাদিক সাইদুল ইসলাম, মোহনা টিভির ক্যামেরাম্যান সালেকিন মিয়া সাগর, বাধন দাস, মিজানুর রহমান, আফজালুল হক বাদল।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।