• Home »
  • সারাদেশ »
  • চুনারুঘাটে বাংলা নববর্ষে গ্রামীণ ঐতিহ্য নিয়ে অরণ্য-যাত্রা, লোক গীত নৃত্য ও কবিতা পাঠ’
চুনারুঘাটে বাংলা নববর্ষে গ্রামীণ ঐতিহ্য নিয়ে অরণ্য-যাত্রা, লোক গীত নৃত্য ও কবিতা পাঠ’
১৭ এপ্রি '১৮
0 Shares

চুনারুঘাটে বাংলা নববর্ষে গ্রামীণ ঐতিহ্য নিয়ে অরণ্য-যাত্রা, লোক গীত নৃত্য ও কবিতা পাঠ’

চুনারুঘাটে বাংলা নববর্ষে গ্রামীণ ঐতিহ্য নিয়ে অরণ্য-যাত্রা, লোক গীত নৃত্য ও কবিতা পাঠ’প্রেসবিজ্ঞপ্তি:  অদ্য ২ বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ/১৫ এপ্রিল,২০১৮ খ্রিষ্টাব্দ তারিখ রোজ রবিবার ভালবাসার গান কবিতা ও গল্পকথা’র আয়োজনে হবিগঞ্জ জেলার চুনারুঘাটের রেমা-কালেঙ্গা অভয়ারণ্য সংলগ্ন মুছিকান্দি পূর্ব পাহাড়ে ‘বাংলা নববর্ষে গ্রামীণ ঐতিহ্য নিয়ে অরণ্য-যাত্রা, লোক গীত নৃত্য ও কবিতা পাঠ’ অনুষ্ঠিত হলো।
এতে দুটো পাহাড়ী লোকেশনে গ্রামীণ বিভিন্ন শ্রেণি পেশার ঐতিহ্য প্রদর্শন সহ কবিতা, নাচে ও গানে বিবিধ লোক-ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়।
সংগঠনের কেন্দ্রীয় পরিচালক-কামাল আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠান সূচনা হয় শিক্ষিকা ডেইজী দাশ ও শিক্ষিকা ফেরদৌস আরা জনি এর কন্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো’ গানটি গেয়ে। কবিতা পাঠ করেন জনাব আব্দুল আহাদ, শাহ আলম, মনজুর খান সহ আরো কয়েকজন। লোকগান পরিবেশন করেন-ডেইজী দাশ, ফেরদৌস আরা জনি, আনিসুজ্জামান মোল্লা, কদ্দুছ মুনসী, সাদিয়া আক্তার শিমুল, সৈয়দ আরমান, সৈয়দ আসাদ। লোকনৃত্য ও পাহাড়ীনৃত্য পরিবেশন করে শিশুশিল্পী অর্পা, সুমাইয়া, সুরাইয়া, লাইসা। গ্রামীণ দুই কৃষকের সুখ-দু:খের গল্প পরিবেশন করেন কদ্দুছ মুনসী ও আনিসুজ্জামান মোল্লা। শিল্পীদের গানে যন্ত্রী যারা: হারমোনিয়ামে সৈয়দ আরমান, বাঁশিতে মো: ফরিদ মিয়া, ঢোলে সৈয়দ আসাদ, ধপ বাজান কদ্দুছ মুনসী ও মন্দিরায় মাজহারুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম,খেলু মিয়া, শাহজাহান সাদী, জলিল মিয়া, নাহিদ হাসান প্রান্তিক, আশিকুর রহমান সুমন, শফিকুল ইসলাম, আফজাল, শিউলি, ইয়াসমিন, মীম,অরিন,শুভ প্রমূখ।
আনুষ্ঠানিকতার শেষ ভাগে গ্রামীণ ঐতিহ্যের খাবার ভর্তা-পান্তাভাত পরিবেশন হয়।
সবশেষ সংক্ষিপ্ত ঘোষণায় সিলেট বিভাকগীয় সমন্বয়ক ও কেন্দ্রীয় সদস্য জনাব ইউনুছ আকমাল অনুষ্ঠান সমাপ্ত করেন।
এই সফল আয়োজনে সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক ও প্রতিষ্ঠাতা পরিচালক সৈয়দ আসাদুজ্জামান সুহান অংশগ্রহণকারী ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ, শুভেচ্ছা জ্ঞাপন করেন।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।