মাত্র চার বছর বয়সে লেখকের স্বীকৃতি পেলো আসামের বিস্ময় বালক !!
১২ জুন '১৮

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

মাত্র চার বছর বয়সে লেখকের স্বীকৃতি পেলো আসামের বিস্ময় বালক !!

অনলাইন ডেস্ক: এক বিস্ময় বালকের হদিশ পাওয়া গেলো ভারতের আসাম রাজ্যে। তিনি “ভারতবর্ষের সবচেয়ে তরুণ লেখক”বয়স মাত্র চার বছর, নাম আয়ান গোগাই গোগাইন।যে বয়সে বাচ্চারা ঠিক মতো কথা বলতে বা পড়তে পারে না সে বয়সে সে একজন লেখকের পরিচয় লাভ করেছে। এ বছরের জানুয়ারিতে প্রকাশিত হওয়া তার বই “হিকিকম্ব” ইন্ডিয়া বুক ও রেকর্ডস শিরোনামে স্থান পেয়েছে, এই বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ টাকা,বাচ্চাদের ৩০টি বিভিন্ন কাহিনী নিয়ে বইটি প্রকাশ করা হয়েছে।মাত্র চার বছর বয়সে লেখকের স্বীকৃতি পেলো আসামের বিস্ময় বালক !!
ইন্ডিয়া বুকস অফ রেকর্ডস সারা দেশের ব্যক্তিবর্গের অসাধারণ কৃতিত্ব নথিভুক্ত করে,তার কৃতিত্বের জন্য জানুয়ারিতে তাকে বিশেষ পুরস্কারে সম্মানিত করা হয়েছে,একটি ফলক ও সার্টিফিকেট প্রদান করা হয়েছে।

চার বছর বয়সী ছেলে তার পিতামহ পুরনো কান্ত গোগোইকে তার ‘সেরা বন্ধু ও’ হিরো ‘বলে মনে করে। “আমার দাদু আমাকে অনুপ্রাণিত করে প্রতিদিন নতুন জিনিসগুলি আঁকিয়ে ও লেখায় অনুপ্রাণিত করে। তিনি আমার গল্পকার, একটি রক স্টার এবং ফুটবল প্রেমিক। তিনি আমার সেরা বন্ধু। আমার চকোলেট ম্যান!” শ্রীযুক্ত গগৈ, অবসরপ্রাপ্ত ব্যাঙ্ক অফিসার, তিনি বলেন, “আয়ান একটি বিস্ময়কর বাচ্চা।সে তার দাদু-ঠাকুরমার সঙ্গে থাকেন, তার লেখার মাঝে দৈনন্দিন বিষয়গুলি সম্পর্কে উঠে এসেছে, ‘হিকিকম্ব’ কভার পেজও গোহাইন দ্বারা ডিজাইন করা হয়েছে,ব্যাডমিন্টন এবং ফুটবল, বেকিং এবং বাগানের খেলা নিয়ে কার্টুনগুলি দেখতে পছন্দ করে।তার প্রতিভা নিয়ে বেশ আলোচনা হচ্ছে লেখক মহলে বিশেষ করে আসামের লেখক সাহিত্যিক ও গুণীজনের মধ্যে।এত টুকু বয়সে তার এই অসাধারণ প্রতিভা অনেকের প্রেরণার রসদ জোগাবে বলে ধারণা করছে ওয়াকিবহাল মহল। সূত্র- বাংলার প্রাণ

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।