• Home »
  • সারাদেশ »
  • বাঁশখালীতে অতিরিক্ত ভাড়া আদায় কালে ১৯ যানবাহনকে জরিমানা, অভিযান অব্যাহত
বাঁশখালীতে অতিরিক্ত ভাড়া আদায় কালে ১৯ যানবাহনকে জরিমানা, অভিযান অব্যাহত
২৪ জুন '১৮
0 Shares

বাঁশখালীতে অতিরিক্ত ভাড়া আদায় কালে ১৯ যানবাহনকে জরিমানা, অভিযান অব্যাহত

মোহাম্মদ ছৈয়দুল আলম, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের পি.এ.বি সড়ক বাঁশখালীর প্রধান সড়কে ভাড়া নৈরাজ্য নিয়ে নানা ভোগান্তির শিকার হয়ে আসছেন যাত্রী সাধারণ। এই সড়কে বাস-জিএনজির অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে প্রতিদিন নানা অভিযোগ উঠে যাত্রী মহলে ঈদুল ফিতর উপলক্ষে ঈদের কয়েকদিন পূর্ব হতে ঈদ পরবর্তী সময়ে দ্বিগুণ ভাড়া গুনতে হয়েছিল যাত্রীদের। এমনকি ঈদের আগের দিনেও স্পেশাল সার্ভিস ৬০ টাকার ভাড়ায় ১৫০ টাকা, সিএনজি টেক্সীতে ৮০ টাকার ভাড়ায় ২০০-৩০০ টাকা আদায় করার অভিযোগ উঠে।
অতিরিক্ত ভাড়া আদায়, অনিরাপদ সড়ক ব্যবস্থা, লক্করঝক্কর বাস, অদক্ষ ড্রাইভার কর্তৃক যানচলাচল সহ নানা অভিযোগ থাকলেও কোন সুরাহা হয়নি। এদিকে ঈদের এক সপ্তাহ গড়িয়ে গেলেও ঈদ উপলক্ষে উপরি ভাড়া আদায় বন্ধ হয়নি। সাধারণ যাত্রীগণ ভাড়া নৈরাজ্যে অতিষ্ঠ হয়ে প্রশাসনের দ্বারস্থ হলে গতকাল শুক্রবার (২২জুন) সন্ধ্যার দিকে অতিরিক্ত ভাড়া আদায়কারী ৪টি বাস ও ১৫টি সিএনজি টেক্সী চালককে মোবাইল কোর্ট বসিয়ে জরিমানা বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহযোগীতা করেন বাঁশখালী থানা পুলিশ।
বাঁশখালী সড়কে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান পরিচালনায় ছিলেন, বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান মোল্লা।
এসময় তাঁর সাথে ছিলেন বাঁশখালী থানার অফিসার ইনর্চাজ (ওসি) সালাউদ্দিন আহমদ হীরা। এসময় তিনি অতিরিক্ত ভাড়া আদায়কারী বাস ও সিএনজি টেক্সীকে ১৮ হাজার পাঁচশত টাকা জরিমানা করেন।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান মোল্লা বলেন, বাঁশখালী সড়কে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে এ অভিযান অব্যাহত থাকবে।
নির্দিষ্ট নিয়মনীতির বাহিরে ভাড়া আদায় করা হলে তাদের বিরুদ্ধে বিহীত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযানের ফলে সাধারাণ যাত্রী ভাড়া নৈরাজ্য থেকে রেহাই পাবেন। অতিরিক্ত ভাড়া আদায় করা হলে কঠোর হস্তে তা দমন করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেওয়া হবেনা বলেও তিনি জানান।

 

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।