৬ জুলা '১৮

dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

0 Shares

মুসলিম এইড এর

মেজবাহুল হিমেল, রংপুর প্রতিনিধি: মুসলিম এইড ইউ.কে বাংলাদেশ ফিল্ড অফিসের উদ্যোগে গতকাল রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে শরিফুল ইসলাম, ইনচার্জ, মুসলিম এইড ইন্সটিটিউট অব টেকনোলজি (এম.এ.আই.টি) এর সভাপতিত্বে ইকো. ইউ.এস.এ এর অর্থায়নে “শিক্ষা বৃত্তি প্রদান -২০১৮” অনুষ্ঠিত হয়।

উক্ত প্রোগ্রামের আওতায় উত্তর বঙ্গের দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলা সমূহের মেডিকেল কলেজ , বিশ্ববিদ্যালয়, পলিটেকনিক ইনস্টিটিউট এবং কলেজ এর মেধাবী, এতিম, প্রতিবন্ধি ও হতদরিদ্র ৭৬ জন ছাত্র/ছাত্রীদের মাঝে পাঁচ লক্ষ উননব্বই হাজার টাকার চেক বাৎসরিক শিক্ষাবৃত্তি হিসাবে প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীদের পাঁচ থেকে দশ হাজার টাকার চেক প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে মাসুম বিল্লাহ, প্রোগ্রাম কো-অর্ডিনেটর, এডুকেশন এ্যান্ড চাইল্ড প্রটেকশন দেশে ও বিদেশে মুসলিম এইড এর বিভিন্ন কার্যক্রম বর্ণনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব বলেন বিভিন্ন এনজিও এবং সংস্থা যারা এ ধরনের কাজ করে থাকে তাদেরকে আমরা উৎসাহ প্রদান করি। তার মধ্যে মুসলিম এইড অন্যতম। এধরনের কার্যক্রমের সঙ্গে সমাজের প্রান্তিক মানুষ সরাসরি জড়িত, যা সামাজিক ও আর্থিক উন্নয়নে অগ্রগণ্য ভুমিকা রাখে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। তোমরা যদি সত্যিকারের সুশিক্ষা গ্রহন করতে পারো তবে গাড়ি-বাড়ি, সম্পদ, দেশে ও বিদেশে প্রতিষ্ঠিত হওয়া সব কিছু আপনা আপনি আসবে। শিক্ষাটা শুধু কাড়ি কাড়ি টাকা আয়ের জন্য নয়, তোমাদেরকে পরিপূর্ণ মানুষ হিসাবে গড়ে তুলবে। তাই শত কষ্ঠের মধ্যে দিয়েও লেখাপড়া চালিয়ে যেতে হবে। মুসলিম এইড এর এই বৃত্তি তোমাদের অনেক উপকারে আসবে ও কাজে লাগবে। আশাকরি মুসলিম এইড আরো বড় হবে এবং তাদের কার্যক্রম আরো বৃদ্ধি করতে পারবে। জঙ্গীবাদ ও মাদক থেকে দুরে থাকার পরামর্শ দিয়ে এবং শিক্ষার্থীদের সকল প্রকার সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করে বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ রংপুর জেলা ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন, দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, রংপুর চেম্বার অব কর্মাস পরিচালক পার্থ ঘোষ, জেলা মহিলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক এ্যাডঃ জাকিয়া সুলতানা চৈতী, দৈনিক মানবজমিন স্টাফ রিপোর্টার জাবেদ ইকবাল, মুসলিম এইড বাংলাদেশ আঞ্চলিক ব্যবস্থাপক আবুল হাসান, পরিশেষে অতিথিবৃন্দ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির চেক বিতরণ করেন।

Print Friendly, PDF & Email

About dimlanews

তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।