রংপুরে প্রায় পৌনে চার লক্ষ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

 
‌মেজবাহুল হি‌মেল, রংপুর প্রতিনিধি:  আগামী শনিবার ১৪ জুলাই জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ডে রংপুর জেলার ৩ লক্ষ ৫৩ হাজার ৮৬৮জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ওই দিন সকাল আট থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১ হাজার ৮৩২টি কেন্দ্রে প্রায় চার হাজার স্বেচ্ছাসেবক, স্বাস্থ্য সহকারি, স্বাস্থ্যকর্মী, ও পরিবার কল্যাণ সহকারির মাধ্যমে শিশুদেরকে এই ক্যাপসুল খাওয়ানোর ব্যবস্থা থাকবে। 
বৃহস্পতিবার দুপুর সাড়ে বারোটায় পুরাতন রংপুর সদর হাসপাতালের সভাকক্ষে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে প্রেস ব্রিফিংয়ে একথা বলেন রংপুর সিভিস সার্জন ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম।  
সিভিস সার্জন বলেন, ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে অভিভাবকদের আরো বেশি সচেতন হতে বলে উল্লেখ করে ডাঃ জাকিরুল ইসলাম বলেন, ভিটামিন এ ক্যাপসুলে কোন পাশর্^ প্রতিক্রিয়া নেই। বরং এই ক্যাপসুল খাওয়ানো হলে শিশু দৃষ্টি প্রতিবন্ধী, শারীরিক  প্রতিবন্ধী, শারীরিক গঠন বিকৃত হওয়ার সম্ভাবনা থাকে না। 
ক্যাম্পেইন চলাকালে শুধু মাত্র ৬ থেকে ১১ মাস ২৯ দিন বয়সীকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস ২৯ দিন বয়সী শিশুদেরকে লাল রঙের একটি করে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। 
সভায় ডেপুটি সিভিস সার্জন ডাঃ মোঃ মোকাদ্দেল হোসেন, নিউট্রিশন ইন্টারন্যাশনালের জেলা সমন্বয়ক লংকেশ^ বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন। 
 
 
সরদার ফজলুল হক :তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।