ক্রিকেটের ঐতিহ্য ফিরিয়ে আনার অঙ্গিকার সৈয়দপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির অভিষেক

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি:  সৈয়দপুর ঝিমিয়ে পড়া ক্রিকেটকে চাঙ্গা করতে সবধরনের ব্যবস্থা নেয়া হবে। ক্রিকেট খেলোয়াড়দের তৎপর রাখতে তৈরি করা হবে বাৎসরিক ক্রিকেট ক্যালেন্ডার। গঠিত সংগঠন শুধু খেলা নয়, সামাজিক ও মানবসেবায় নিয়োজিত থাকবে। এসব অঙ্গিকারে সৈয়দপুরে নবগঠিত ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।
শনিবার রাতে শহরের পুরাতন বাবুপাড়াস্থ স্বনামধন্য প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বজলুর রশীদ। নবগঠিত সংগঠনটির সভাপতি ও সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক শাবাহাত আলী সাব্বুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক মো. জোবায়দুর রহমান শাহীন, ক্রীড়া সংগঠক মহসিনুল হক মহসিন, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক মো. আবুল কালাম মিন্টু, সাংবাদিক এমআর আলম ঝন্টু, সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি আলহাজ্ব মো. আওরঙ্গজেব, সাবেক খেলোয়াড় ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মাহবুব আলম, আলহাজ্ব মো. মোমতাজ মিন্টু, আবু হেনা মো. মোস্তফা হাসান (লাবলু), গোলাম সামদানি মিন্টু, ডেইজী প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা নবগঠিত কমিটির সকলের সফলতা কামনা করে বলেন, ক্রিকেটের মানোন্নয়নে পরিকল্পিত ভাবে এগিয়ে যেতে হবে। সৈয়দপুরকে গড়ে তুলতে হবে ক্রিকেটের শহরে। এজন্য সবধরনের সহায়তা দেয়া হবে বলে আমন্ত্রিত অতিথি ও সুধিজনরা ঘোষণা দেন।
আলোচনা শেষে সৈয়দপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির এক বছর মেয়াদি কমিটির নাম ঘোষনা করা হয়। ৯১ সদস্য বিশিষ্ট এ কমিটিতে উপদেষ্টা করা হয়েছে ১২জনকে। বাকী ১৯জন সম্পাদকীয় ও ৬০ জন সদস্য হয়েছেন। আনুষ্ঠানিকভাবে কমিটির নাম ঘোষনা করে তাদের সকলকে উপস্থিতিদের সামনে পরিচয় করিয়ে দেন ক্রীড়া সংগঠক মো. জোবায়দুর রহমান শাহিন।
কমিটির উপদেষ্টারা হলেন সৈয়দপুর টেনিস ফেডারেশনের সাবেক সভাপতি নেসার আহমেদ, সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি হাজী আওরঙ্গজেব, প্রবাহ সংসদ ক্লাব সভাপতি জোবায়দুর রহমান শাহিন, সিটি ক্রিকেট ক্লাব সভাপতি মো. সিকেন্দার আলী, ক্রীড়া সংগঠক হাজী মো. আনিস আনসারী, সাংবাদিক এম আর আলম ঝন্টু, বিশিষ্ট ব্যবসায়ী আবুল কালাম মিন্টু, আলহাজ্ব মো. মোমতাজ মিন্টু, সাবেক খেলোয়াড় আলহাজ্ব মো. মাহবুব আলম, মহসিনুল হক মহসিন, তোফায়েল আহমেদ ও আসিফ আহমেদ গুড্ডু।
কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হয়েছেন যথাক্রমে সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সাধারণ সম্পাদক শাবাহাত আলী সাব্বু ও সাবেক জাতীয় ক্রিকেটার উইকেট কিপার মো. মোক্তার সিদ্দিকী। এছাড়া সহ-সভাপতি যথাক্রমে- মো. কায়সার, আবু হেনা মোস্তফা হাসান (লাবলু), মো. নাসিম (সিনিয়র), মো. জুয়েল ও আলহাজ্ব জামিল আশরাফ মিন্টু। সহ-সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম সম্পাদক মো. নাদিম ও সারফারাজ আহমেদ মিন্টু। সাংগঠনিক সম্পাদক মো. জুয়েল রেজা, কোষাধ্যক্ষ মো. জায়েদী, ক্রীড়া সম্পাদক মো. নাসিম, প্রচার সম্পাদক মিঠু ও গোলাম সামদানী মিন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক মো. বাদশা, সাংস্কৃতিক সম্পাদক মো. মামুন, দপ্তর সম্পাদক মো. আনিসুর রহমান খেজুর ও নারী বিষয়ক সম্পাদক মোছা. ডেইজী। এছাড়া এ কমিটিতে রয়েছে ৬০জন কার্যনির্বাহী সদস্য।
একই অনুষ্ঠানে সৈয়দপুরের সন্তান মো. ইমরান গোপি জাতীয় প্রতিবন্ধি ক্রিকেট দলের হয়ে ইংল্যান্ড, ভারতসহ বিভিন্ন দেশের প্রতিবন্ধি ক্রিকেট দলের বিরুদ্ধে খেলায় অংশ নেয়ায় তাকে সংবর্ধনা দেয়া হয়। সৈয়দপুর ক্রিকেট খেলোয়াড় কল্যাণ সমিতির পক্ষে ওই কৃতি খেলোয়াড়ের ভবিষ্যত সফলতা কামনা করে তাকে ফুল দিয়ে বরণ করা হয়।

 

সরদার ফজলুল হক :তিস্তা নিউজ ২৪ ডটকম এর প্রকাশিত সংবাদ গুলো পড়ুন এবং মন্তব্য করুন।