কোটা সংস্কার আন্দোলন বেরোবিতে ছাত্রলীগের হামলাঃ আহত ৫

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্বদ্যিালয়ে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে হামলা করেছে ছাত্রলীগ। এঘটনায় ৫ শিক্ষার্থী আহত হয়েছে।  আজ বুধবার বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইটের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ বুধবার বেলা ১১ টার দিকে কোটা সংস্কারসহ ৫ দফা দাবিতে ক্যাম্পাসের ৩ নং একাডেমিক ভবনের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করে শিক্ষার্থীরা। মিছিলটি একটু অগ্রসর হতেই সেখানে অতর্কিত হামলা করে ছাত্রলীগ নেতারা। এতে কমপক্ষে ৫ শিক্ষার্থী আহত হয়। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার আন্দোলন পরিষদের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক রবিউল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল বের করেছিলাম। কিন্তু তাতে অতর্কিত হামলা চালায় ছাত্রলীগ নেতারা। এঘটনায় ৫ শিক্ষার্থী আহত হয়। অন্য শিক্ষার্থীরাও লাঞ্চিত হয়। আহতদের জীবনের ঝুঁকি থাকায় সরকারী হাসপাতালে ভর্তি না করে অতি গোপনে বেসরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের নাম জানতে চাইলে তিনি বলেন, তাদের উপর পুনঃরায় হামলার ঘটনা ঘটতে পারে। তাই নিরাপত্তার স্বার্থে নাম বলা যাচ্ছে না। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি সূত্র দাবি করেছেন ছাত্রলীগের কোন সদস্য কোন প্রকার হামলার সাথে জড়িত নেই।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলামের সাথে মুঠোফোনে আহত শিক্ষার্থীদের বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন আমার জানা মতে এ ধরণের কোন ঘটনা ঘটে নাই, এটা বানোয়াট ও ভিত্তিহীন ।

Ismail hossen Rifat :বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর-এর খবর পড়তে ভিজিট করুন- www.tistanews24.com