• Home »
  • বিবিধ »
  • চিরিরবন্দর উপজেলায় দাপিয়ে বেড়চ্ছে ট্রাক্টর: প্রতিনিয়ত দুর্ঘটার ঝুকি
চিরিরবন্দর উপজেলায় দাপিয়ে বেড়চ্ছে ট্রাক্টর: প্রতিনিয়ত দুর্ঘটার ঝুকি
৭ মার্চ '১৬
0 Shares

চিরিরবন্দর উপজেলায় দাপিয়ে বেড়চ্ছে ট্রাক্টর: প্রতিনিয়ত দুর্ঘটার ঝুকি

চিরিরবন্দর উপজেলায় দাপিয়ে বেড়চ্ছে ট্রাক্টর: প্রতিনিয়ত দুর্ঘটার ঝুকিমোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:  দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর। চিরিরবন্দর উপজেলার প্রায় সব রাস্তার অলিতে গলিতে দাফিয়ে বেড়াচ্ছ ট্রাক্টর। অদ চালক  আর বিকট শব্দে আতংকিত চিরিরবন্দর উপজেলার মানুষ। অদ চালক  দারা চালিত এই ভয়ংকর ট্রাক্টর পৃষ্ট হয়ে প্রতি বছর মানুষ মারা গেলেও এদিকে নজর দিচ্ছে না প্রশাসন। ফলে কোথাও না কোথাও প্রতিদিনই এলাকাবাসী  ও ট্রাক্টর চালকের মধ্যে তর্ক বিতর্ক ও মারপিটের ঘটনা ঘটছে।

ধরা মৌসুমে নদী থেকে বালি আর ভাটা থেকে ইট বহন  করে এই ট্রাক্টর গুলি। দিন রাত ছুটা ছুটি করে উপজেলার বিভিন্ন সড়কে। কম বেতনে হেলপার কিংবা লেবার দিয়ে চালানো ট্রাক্টরগুলো। বিকট কান ফাটা শব্দে আকাশ বাতাশ কাঁপিয়ে ট্রাক্টর গুলো যখন ছুটে চলে উপজেলার বিভিন্ন রাস্তা দিয়ে দরজা জানালা কেপে ওটে ঘুম ভেঙ্গে যায় শিশুদের।

এ দিকে চিরিরবন্দর উপজেলায় যএতএ ভাবে অনুমোদন হীন তৈরী হচ্ছে ইটভাটা। মানছে না কোন পরিবেশ দূর্ষন। এ বছরের চিরিরবন্দর উপজেলায় বেশ কয়েকটি নতুন ইটভাটা তৈরী হাওয়ায় কোথও বাদ নেই এই মরনফাদ ট্রাক্টরের যাওয়া আসা। ট্রাক্টর গুলো বেপরোয়া ভাবে বালি বহন করে থাকে। এদিকে বৈরী আবাওয়া থাকার কারনে ট্রাক্টরের পেছনে থাকা অন্য যানবাহন চালকের চোখের অবস্থা খারাপ হয়ে যায়।

ট্রাক্টর বাংলাদেশে আমদানি করা হয় কৃষি কাজের ব্যবহারের জন্য কিন্তু প্রশাসনের সহতায় ট্রাক্টরগুলো অবৈধ্য ভাবে পণ্য পরিবহনের সুযোগ পেয়ে গেছে।

তাই এলাকা বাসীর দাবি নিয়ন্ত্রণহীন ট্রাক্টরগুলোকে বেপরোয়া ভাবে চলাচল বন্ধে সংশ্লিষ্ট কৃর্তপরে কাছে জোর দাবী জানায়।

Print Friendly, PDF & Email

About dimlanews

Related Posts

Leave a Reply

*

সম্পাদকের বক্তব্যঃ

তিস্তা নিউজ ২৪ ডটকম ভিজিট করুন এবং বিজ্ঞাপন দিন।